উন্নয়নের স্বার্থে জঙ্গি ও জলদস্যু নির্মূল করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৩১  মার্চ  ২০১৭

উন্নয়নের স্বার্থে জঙ্গি ও জলদস্যু নির্মূল করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

উন্নয়নের স্বার্থে জঙ্গি ও জলদস্যু নির্মূল করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  বলেন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোড ম্যাপে থাকা বাংলাদেশে জঙ্গি, জলদস্যু বা সন্ত্রাসীদের কোন ঠাঁই হবে না। আমরা কঠোর হস্তে এদের দমন করবো। দেশকে নিরাপদ রাখতে আমাদের যা করণীয় তা আমরা অবশ্যই করবো। সুন্দরবনের জলদস্যু রাজু বাহিনীর আত্মসমর্পন অনুষ্ঠানে বরিশাল র‌্যাব-৮ কার্যালয়ে  এ কথা বলেন।

বৃহস্পতিবার দুপুর ১টায় র‌্যাব-৮ অধিনায়ক লে. কর্ণেল মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে আত্মসমর্পন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, তাদের সরকারের প্রধানমন্ত্রীর নির্দেশ টেকসই উন্নয়নের জন্য দেশকে নিরাপদ রাখা একটি গুরুত্বপূর্ণ বিষয়। এজন্য জঙ্গি আর সন্ত্রাসী কর্মকান্ড একের পর এক নির্মূল করে দেশের মানুষকে নিরাপদ রাখতে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে তারা কেবল নির্মূল নয়, যারা ভুল বুঝতে পেরে আত্মসমর্পন করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায় তাদের পুনর্বাসনে আর্থিক ও আইনী সহায়তা আমরা দিয়ে যাচ্ছি। যার ধারাবাহিকতায় আজকেও আমরা এখানে আত্মসমর্পনকারী জলদস্যু ও তাদের অনুপস্থিতিতে পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা দিয়েছি।

মন্ত্রী হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, এই সুযোগ পেয়েও যেসব জলদস্যু বা বনদস্যু তাদের অপরাধী কর্মকান্ড চালিয়ে যাবেন তাদের পরিণতি হবে ভয়াবহ।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। এছাড়াও বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, নগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বক্তব্য রাখেন।

এই অনুষ্ঠানের মধ্যদিয়ে ছোট রাজু বাহিনীর প্রধান মেরাজু মোল্লা ওরফে ছোট রাজুসহ তার ১৫ সদস্য নিয়ে আত্ম-সমর্পনকালে ২১টি আগ্নেয়াস্ত্র ও ১২শ’ ৩৭ রাউন্ড গুলি জমা দেয়।

 

Related posts