ইসলামী ব্যাংকের নাম বদলে যাচ্ছে

শীর্ষরিপো্র্ট ডটকম । ৭   জানুয়ারি  ২০১৭

 

ইসলামী ব্যাংকের নাম বদলে যাচ্ছে

ইসলামী ব্যাংকের নাম বদলে যাচ্ছে

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও এমডিসহ পরিচালনা পর্ষদ ও পর্ষদ নিয়ন্ত্রিত কমিটিগুলোয় বড় পরিবর্তন আনা হয়। গত বৃহস্পতিবার রাতে পরিচালনা পরিষদের এক জরুরি বৈঠকের পর এ পরিবর্তন আনা হয়। অচিরেই তারা ব্যাংক পরিচালনার দায়িত্ব নেবেন। এরপর আরো কিছু পরিবর্তন আনা হবে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে। পাশাপাশি ব্যাংকের নামেও আংশিক পরিবর্তন আনা হতে পারে। এসব বিষয়ে ব্যাংকের নতুন পরিচালনা পরিষদ প্রয়োজনীয় উদ্যোগ নেবে।

বর্তমানে ব্যাংকটির নাম ‘ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড’। এই নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ ইসলামী ব্যাংক লিমিটেড’ করার পরিকল্পনা রয়েছে। সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশের একটি ব্যাংক। তাই ব্যাংকটি যে বাংলাদেশের এটি বোঝাতে দেশের নামটিই আগে হওয়া উচিত। সে কারণেই নাম পরিবর্তনের চিন্তাভাবনা হচ্ছে।

নতুন চেয়ারম্যান আরাস্তু খান বলেন, আমি এর আগেও অনেক ব্যাংকের সঙ্গে যুক্ত ছিলাম। এ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ইসলামী ব্যাংককে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে চাই। এ কাজে সবার সহযোগিতা প্রয়োজন। আমি সবার সহযোগিতা চাই।

সূত্র জানায়, ইসলামী ব্যাংকের শেয়ার কাঠামোয়ও বড় পরিবর্তন আনা হয়েছে। শুরুতে এর বেশিরভাগ শেয়ার ছিল বিদেশিদের হাতে। বর্তমানে বিদেশিদের হাতে শেয়ারের পরিমাণ কমে গেছে। অনেক বিদেশি তাদের শেয়ার বিক্রি করে চলে গেছেন। দেশি পরিচালকদের মধ্যে জামায়াত ঘরানার লোকেরাও শেয়ার ছেড়ে দিচ্ছেন বলেও জানায় সূত্রটি।

 

Related posts