আওয়ামী লীগ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে

শীর্ষরিপো্র্ট ডটকম । ২০  সেপ্টেম্বর   ২০১৬

আওয়ামী লীগ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে

আওয়ামী লীগ প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে এনে শাস্তি প্রদানের ব্যবস্থার অগ্রগতি এবং দেশের বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বিদেশিদের সহায়তার আশ্বাস ও দেশের অগ্রগতির সু-বার্তা নিয়ে দেশে ফেরার পর ২৬ সেপ্টেম্বর বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত গণসংবর্ধনা দেওয়া হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

মঙ্গলবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডি রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাকও এ সময় উপস্থিত ছিলেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন যোগদান শেষে আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফিরছেন প্রধানমন্ত্রী। এর আগে লন্ডন ও কানাডা সফর শেষে জাতিসংঘের অধিবেশনে যোগ দেন শেখ হাসিনা।

আশরাফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর সকাল ১০টায় দলের সর্বস্তরের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানাবেন এবং বিকেলে ৩টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটউট মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সেখানে দেশের শিশু-কিশোর, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোর, লেখক, বুদ্ধিজীবী ও রাজনীতিকরা উপস্থিত থাকবেন।

মধ্যবর্তী কোনো নির্বাচন হওয়ার সম্ভাবনা আছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘দেশের সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী যদি মনে করেন সেটা হবে, না হয় হবে না। তবে সংবিধান লঙ্ঘন করে কিছুই করা হবে না।’

আওয়ামী লীগের কাউন্সিলে পাকিস্তানের কেউ থাকবেন কি না এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘এ বিষয়ে এখানো সিদ্ধান্ত হয়নি। তবে এ কথাতো সবারই জানা পাকিস্তানেও আমাদের স্বাধীনতার পক্ষের কিছু দল আছে, মানুষ আছে যারা দেশকালের ঊর্ধ্বে উঠে মানবতাবাদী। সে বিবেচনায় তাদের আহ্বান করাও হতে পারে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘আমরা জঙ্গি দমনে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি। এ বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না। সে বিবেচনায় যদি বিএনপিতে জঙ্গি থাকে তাহলে তাকে বিএনপি হিসেবে নয় জঙ্গি হিসেবে গ্রেফতার করা হবে।’

 

 

Related posts