অবৈধ বিলবোর্ড অপসারণের তাগিদ

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৩  অক্টোবর  ২০১৬

অবৈধ বিলবোর্ড অপসারণের তাগিদ

অবৈধ বিলবোর্ড অপসারণের তাগিদ

অনুমোদনহীন বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার দ্রুত অপসারণের তাগিদ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। নগরজুড়ে অবৈধ ও অনুমোদনহীন বিলবোর্ডে ছেয়ে যাওয়ায় মেয়র এ তাগিদ দেন। ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তার দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সড়ক-দ্বীপ ও অন্যান্য স্থানে সৌন্দর্য্য বর্ধনের কাজের পাশাপাশি বিভিন্ন দিবসে জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন বা পোস্টার স্থাপন করতে চাইলে সিটি করপোরেশন বরাবর আবেদন করে আগাম অনুমোদন নিতে হবে। এক্ষেত্রে বিভিন্ন প্রতিষ্ঠান নিজেদের প্রচারের জন্য স্পন্সর হিসেবে পরিচিতি উল্লেখ করলে তাদেরকে সিটি করপোরেশনের নির্ধারিত কর পরিশোধ করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা শহরের বিভিন্ন সড়ক, মহাসড়ক, গলিপথ বিভিন্ন দিবস বা অনুষ্ঠান উপলক্ষে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তিগত বা বিভিন্ন সংগঠনের নেতাদের ছবি সম্বলিত বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে যাওয়ার বিষয়টি তার (মেয়রের) দৃষ্টিতে আসে। ফলে তিনি এসব বিলবোর্ড দ্রুত অপসারণের তাগিদ দিয়েছেন।’

এতে আরো বলা হয়, প্রতিদিনই আমরা শহর পরিষ্কার করি, আবার প্রতিদিনই কেউ না কেউ ব্যানার বা পোস্টার লাগাচ্ছেন। একা মেয়রের অফিস শহর পরিচ্ছন্ন রাখতে পারে না, এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। নগরবাসীর জ্ঞাতার্থে জানানো প্রয়োজন- শহরের পরিচ্ছন্নতা রক্ষা ও সৌন্দর্য্য বর্ধনের কার্যক্রম একটি আইনের অধীনে পরিচালিত হয়। যারা এ কাজটি করছেন তারা আইন মানছেন না।

 

 

 

Related posts