অগ্নিকান্ডে ব্যবসায়ীরা সিটি করপোরেশনের বিরুদ্ধে মামলা করবে

শীর্ষরিপো্র্ট ডটকম ।   ৫   জানুয়ারি  ২০১৭

 

অগ্নিকান্ডে ব্যবসায়ীরা সিটি করপোরেশনের বিরুদ্ধে মামলা করবে

অগ্নিকান্ডে ব্যবসায়ীরা সিটি করপোরেশনের বিরুদ্ধে মামলা করবে

সিটি করপোরেশন ও ডেভেলপারদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন কাঁচা ও সুপার মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতির চেয়ারম্যান শের মোহাম্মদ।

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে ডিসিসি মার্কেটে আগুন লাগে। ২০ মিনিটের মধ্যে কাঁচা মার্কেটটি ধ্বসে পড়ে।পরে আগুন ছড়িয়ে পড়ে পাকা মার্কেটেও।

সাংবাদিকদের চেয়ারম্যান বলেন, ‘আমার মুরব্বির (স্থানীয় সাংসদ) সঙ্গে কথা বলে আমরা মামলা করবো। বিভিন্ন সময় সিটি করপোরেশন ও ডেভেলপাররা ১২ বছর ধরে আমাদের উচ্ছেদের চেষ্টা করছে। সিটি করপোরেশনের অসৎ কর্মকর্তারা এখানে আগুন লাগিয়েছে। পরিকল্পিতভাবে না হলে কিভাবে ২০ মিনিটের মধ্যে বিল্ডিং ধ্বসে পড়ে। তারপর পাশেরটাও ধরে যায়; এটা কিভাবে সম্ভব? এর আগেও সিটি করপোরেশন জানিয়েছে মার্কেট ঝুঁকিপূর্ণ, আপনারা ছেড়েদেন। কিন্তু মার্কেট পুরো ভালো ছিল।’

সিসি ক্যামেরায় কিছু পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের আরো বলেন, ‘সবশেষ হয়ে গেছে। কিছুই নেই। মার্কেটে সিকিউরিটি রয়েছে ১৪ জন। এখনো পাওয়া যায়নি।’

বিচার বিভাগীয় সুষ্ঠু বিচার চেয়ে শের মোহাম্মদ বলেন, ‘আমরা ব্যবসায়ীরা সুষ্ঠু তদন্ত্রের মাধম্যে সঠিক বিচার চাই। আমাদের অনেক ক্ষতি হয়েছে, এসবের ক্ষতিপূরণ চাই। তা না হলে আমরা শেষ হয়ে যাবো।

 

Related posts