সিআইডি দল রিজার্ভ উদ্ধারে সহযোগিতা নিতে ফিলিপাইনে যাচ্ছে

শীর্ষরিপো্র্ট ডটকম। ২৬  মে  ২০১৬

বাংলাদেশ ব্যাংকের চুরি হওয়া রিজার্ভ উদ্ধারে আন্তর্জাতিকভাবে অন্যান্য দেশের সহযোগিতা নিতে ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশ পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অনুষ্ঠিতব্য বৈঠকে অংশগ্রহণকারী দেশগুলোর সহযোগিতা চাইবে সিআইডি।

সিআইডি দল রিজার্ভ উদ্ধারে সহযোগিতা নিতে ফিলিপাইনে যাচ্ছে

সিআইডি দল রিজার্ভ উদ্ধারে সহযোগিতা নিতে ফিলিপাইনে যাচ্ছে

সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মীর্জা আব্দুল্লাহেল বাকী বৃহস্পতিবার দুপুরে মালিবাগস্থ সিআইডি কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, ইন্টারপোলের আয়োজনে আগামী ৩০ মে ফিলিপাইনের ম্যানিলাতে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। সেখানে বাংলাদেশ পুলিশের প্রতিনিধি দল অংশগ্রহণ করবেন।

মীর্জা আব্দুল্লাহেল বাকী বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে বৈঠক করার জন্য ইন্টারপোলকে অনুরোধ করা হয়েছিল। আমাদের অনুরোধের উপর ভিত্তি করে ইন্টারপোল এ বৈঠকের আয়োজন করেছে।

তিনি আরো বলেন, আল্টিমেট বেনিফিশিয়াল এমন অনেককে শনাক্ত করা হয়েছে। তবে এর মধ্যে যারা টাকা চুরি করেছে তারা নকল নাম, ডকুমেন্ট ব্যবহার করেছে আইডেন্টিফিকেশনের জন্য। এটি পাওয়ার জন্য আমরা আন্তর্জাতিক সহযোগিতা নিচ্ছি। বৈঠকে এসব নিয়ে কথা তুলবে সিআইডি।

সিআইডির এই কর্মকর্তা বলেন, যে সমস্ত দেশের সম্পৃক্ততা আছে বলে আমরা মনে করি, সে সমস্ত দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ করে পুলিশকে নিয়ে আগামী ৩০ মে একটি মিটিং হচ্ছে ফিলিপাইনের ম্যানিলাতে।

সেখানে আমাদের বাংলাদেশের প্রতিনিধি দল যাচ্ছেন, যেখানে দুজন পুলিশের সদস্য রয়েছেন। অন্য সব দেশ থেকেও আমরা আশা করছি প্রতিনিধি আসবেন এবং সেখানে তাদের কাছ থেকে ফেস টু ফেস সহযোগিতা পাবো।

তিনি বলেন, ইন্টারপোলের আয়োজনে এখানে কোন কোন দেশের প্রতিনিধি আসবে সেটা বলা যাচ্ছে না। আমরা মনে করছি ১১ দেশে আমাদের সাসপেক্ট রয়েছে। তবে আশপাশের অন্যান্য দেশের প্রতিনিধিরাও আসতে পারেন।

 

Related posts