সাব্বিরের প্রশংসায় মাশরাফি, তামিম

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৫  মার্চ  ২০১৬

সাব্বিরের প্রশংসায় মাশরাফি, তামিম

সাব্বিরের প্রশংসায় মাশরাফি, তামিম

তামিম ইকবাল ও সৌম্য সরকারের পর তিন নম্বরে সাব্বির রহমান থাকায় টি-টোয়েন্টিতে আক্রমণাত্মক টপ অর্ডার পেয়েছে বাংলাদেশ। শুরুর ঝড় তোলার সমাধান হয়ে আসা সাব্বিরের সাম্প্রতিক সময়ের ব্যাটিংয়ে খুশি মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল।

রোববার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ওমানের বিপক্ষে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে বাংলাদেশের ৫৪ রানের জয়ে বড় অবদান রাখেন সাব্বির। তামিমের সঙ্গে ৯.১ ওভার স্থায়ী দ্বিতীয় উইকেটে ৯৭ রানের জুটিতে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ।

ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি জানান, যে পরিকল্পনা থেকে সাব্বিরকে টপ অর্ডারে উঠিয়ে আনা হয়েছিল তা সফল।

“সাব্বির নিজের ভূমিকা ভালোভাবে জানে। কেবল সাব্বির নয় দলের সবাই নিজের ভূমিকা জানে। আর নিজের ভূমিকা পালন করতে প্রত্যেকে নিজের সেরা চেষ্টা করে।”

পাওয়ার প্লের মন্থর ব্যাটিংয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। প্রথম ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২৯ রান করে দলটি। সপ্তম ওভারের শেষ বলটি খেলতে যখন সাব্বির ক্রিজে আসেন তখন বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৪২ রান।

উইকেট ধরে রাখার সঙ্গে রানের গতি বাড়ানোর দিকে মনোযোগ দিতে হয় তামিম-সাব্বিরকে। ম্যাচ শেষে তামিম জানান, ক্রিজে এসেই সাব্বিরের আক্রমণাত্মক ব্যাটিং তার ওপর থেকে চাপটা সরিয়ে নেয়।

শুরুতে রান না হওয়ায় আমরা কিছুটা চাপে ছিলাম। কিন্তু উইকেটে এসে সাব্বির দারুণ একটা ইনিংস খেলেছে। সেটা আমাকে আরও নির্ভার ব্যাটিংয়ে সহায়তা করেছে।”

ষোড়শ ওভারে ফিরে যাওয়ার আগে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন সাব্বির। তার ২৬ বলের ইনিংসটি ৫টি চার ও ৯৬ মিটার দূরত্বের বিশাল এক ছক্কা সমৃদ্ধ।

 

Related posts