শুক্রবার থেকে কাওড়াকান্দি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

শীর্ষরিপো্র্ট ডটকম। ২১ মে  ২০১৬

শুক্রবার থেকে কাওড়াকান্দি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

শুক্রবার থেকে কাওড়াকান্দি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

ঘূর্ণিঝড়ের প্রভাবে শনিবার ভোর থেকেই মাদারীপুর জেলাজুড়ে বৃষ্টি ও বাতাস শুরু হয়েছে। বৃষ্টি ও বাতাস বাড়তে থাকায় সকাল থেকেই দেশের অন্যতম নৌপথ কাওড়াকান্দি-শিমুলিয়ায় বন্ধ করে দেয়া হয়েছে ফেরি চলাচল। ভোরে ফেরিতে গাড়ি লোড করা হলেও সকাল ৭টা থেকে ফেরিগুলো আনলোড এবং ঘাটে নোঙর করে রাখা হয়।

এদিকে ঢাকাগামী দূরপাল্লার যাত্রীবাহী বাস শনিবার ভোরে কাওড়াকান্দি ঘাটে এসে আটকা পরে। ফেরি চলাচল বন্ধ থাকায় কাওড়াকান্দি ঘাটে কমপক্ষে অর্ধশত যাত্রীবাহী বাস আটকে আছে। এছাড়া গতকাল থেকেই প্রায় দেড় শতাধিক পণ্যবাহী পরিবহন ঘাট এলাকার ঢাকা-খুলনা মহাসড়কে অবস্থান করেছে।

বিআইডব্লিউটিএর কাওড়াকান্দি ঘাট সূত্র জানায়, ঘূর্ণিঝড়ের প্রভাবে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌপথে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। ঝড়ের প্রভাবে পদ্মা উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে বন্ধ রাখা হয় নৌচলাচল।

কাওড়াকান্দি লঞ্চ ও স্পিডবোট ঘাট সূত্রে জানা গেছে, পদ্মা উত্তাল থাকায় শুক্রবার বিকেল থেকেই লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে আবহাওয়া খারাপ থাকায় কাওড়াকান্দি ঘাটে সাধারণ যাত্রীদের সংখ্যা খুবই কম। অনেকে সকালে ঘাট এলাকায় এসে আবার বাড়ি ফিরে গেছে। তবে যাত্রীবাহী বাসের যাত্রীরা আটকে আছে ঘাট এলাকায়।

বিআইডব্লিউটিসির কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, শুক্রবার বিকেলে ডাম্প ও ফ্ল্যাট ফেরি চলাচল বন্ধ রাখা হয়। তবে রোরো ফেরি চলাচল করছিল। শনিবার সকালে বিআইডব্লিউটিএর নির্দেশে সকল ফেরি চলাচল বন্ধ রয়েছে এ ঘাটে। ঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক আটকে আছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।

 

Related posts