রিজার্ভ চুরি ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৭  মার্চ  ২০১৬a

রিজার্ভ চুরি ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরির ঘটনায় যেসব দেশি-বিদেশি নাগরিক জড়িত তাদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন শেষে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, এ ঘটনায় দুটি মামলা হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর তদন্ত করছে। বাংলাদেশ ব্যাংক থেকে ইতোমধ্যে কিছু তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। সেগুলো বিশ্লেষণ করে দেশি-বিদেশি যারা দায়ী তাদের আইনের আওয়তায় আনা হবে।

তদন্তে এ পর্যন্ত কারো জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে কি না -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, “তদন্তাধীন অবস্থায় এর চেয়ে বেশি কিছু বলা যাবে না।”

এর আগে আজ (বৃহস্পতিবার) বাংলদেশ পুলিশ সার্ভিসেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ডিএমপি কমিশনারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির পুরো ঘটনা বের করা দায়িত্বের বড় কাজ বলে জানিয়েছেন নতুন গভর্নর হিসেবে নিয়োগ পাওয়া সাবেক আমলা ফজলে কবির। একইসঙ্গে দেশের এ রিজার্ভ চুরির ঘটনা বের করা হবে বলেও জানান তিনি।বৃহস্পতিবার সকালে ঢাকায় ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি এ কথা জানান।

 

Related posts