যুদ্ধাপরাধীরা লবিস্ট নিয়োগ করেও রেহাই পাবেন না : জয়

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৭  মার্চ

যুদ্ধাপরাধীরা লবিস্ট নিয়োগ করেও রেহাই পাবেন না : জয়

জয়

প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ষড়যন্ত্র যতই হোক প্রত্যেক যুদ্ধাপরাধীকে বিচারের মুখোমুখি হতে হবে । কোটি কোটি ডলার খরচ করে বিশ্বব্যাপী যতই লবিস্ট নিয়োগ করা হোক না কেন বিচারের হাত থেকে কেউই রেহাই পাবে না ।

জার্মানের হ্যনোভারে আয়োজিত এক সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্য প্রযুক্তি বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় ‘সিভিট’ সম্মেলনে যোগ দিতে যাওয়া স্থানীয় আওয়ামী লীগ ও প্রবাসীরা এ অনুষ্ঠানের আয়োজন করে। এই প্রথমবারের মত বাংলাদেশ থেকে প্রযুক্তিবীদ হিসাবে আমন্ত্রিত হওয়ায় তারা সজীব ওয়াজেদ জয়কে অভিনন্দন জানান।

সজীব ওয়াজেদ জয় প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের যেকোনো দুর্যোগের সময় প্রবাসীরা এগিয়ে আসেন।  মুক্তিযুদ্ধের সময় প্রবাসীরা দেশের জনগণের পাশে দাঁড়িয়েছে । ৭৫ এ বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের পর শত প্রতিকূলতার মাঝেও বঙ্গবন্ধু পরিবারের পাশে দাঁড়িয়েছে, আশ্রয় দিয়েছে। ১/১১ এর পর প্রথম প্রবাসীরাই দেশে গণতন্ত্রের জন্য আন্দোলন শুরু করে।

আওয়ামী লীগের পাশে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ জঙ্গি ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়নি। আজ বিশ্বের তিনটি first growing দেশের মধ্যে বাংলাদেশ একটি । যোগাযোগ, বিদ্যুৎ ও প্রযুক্তিখাতে দেশ অনেক এগিয়েছে।

তিনি আরো বলেন, গত সাত বছরে দেশে ডিজিটাল বিপ্লব হয়েছে। শুধু শহরের মানুষই নয়, গ্রামের মানুষও এর সুফল পাচ্ছে। ক্ষমতার জন্য নয় আমরা দেশের মানুষের জন্য কাজ করছি। বঙ্গবন্ধু অসমাপ্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পালক , ইমরান আহমেদ এমপি, জার্মান আওয়ামী লীগের বশিরুল হক সাবু, শেখ আহমেদ বাদল, জাহিদুল ইসলাম পুলক প্রমুখ ।

 

Related posts