মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবি নার্সদের

 

শীর্ষরিপো্র্ট ডটকম।  ৩ এপ্রিল  ২০১৬

 

মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবি নার্সদের

মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবি নার্সদের

পূর্বের ন্যায় ব্যাচ মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ অবিলম্বে বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) এবং বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস)। রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ এ দাবি জানায় নার্সরা।

বিডিবিএনএ এর ভারপ্রাপ্ত সভাপতি রিনা আক্তার বলেন, ২৮ মার্চের মধ্যে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় হতে আকস্মিকভাবে আমাদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে সিনিয়র স্টাফ নার্সের ৩ হাজার ৬১৬টি পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আমরা ঘৃণাভরে এই প্রহসনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রত্যাখ্যান করেছি এবং এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বিবিজিএনএসের সভাপতি রাজিব কুমার বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী নতুন সৃজিত সিনিয়র স্টাফ নার্সের ১০ হাজার পদ ও বর্তমান শূন্য ৩ হাজার ৭২৮টি পদসহ মোট ১৩ হাজার ৭২৮টি পদের মধ্যে ৮৯ শতাংশ পদ ডিপ্লোমা-ইন-নার্সিং ডিগ্রীধারী রেজিষ্ট্রার্ড নার্সদের এবং ১১শতাংশ পদ বেসিক বিএসসি-ইন-নার্সিং ডিগ্রীধারী রেজিষ্ট্রার্ড নার্সদের মধ্য থেকে পুরন সাপেক্ষে অতি দ্রুত নিয়োগ বাস্তবায়ন করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে সরকারি পর্যায়ে নার্সিং কর্মকর্তার ব্যাপক ঘাটতি সত্বেও বর্তমানে  ডিপ্লোমা-ইন-নার্সিং ডিগ্রীধারী এবং বিএসসি-ইন-নার্সিং ডিগ্রীধারী বেকার নার্সের সংখ্যা সর্বমোট প্রায় ২১ হাজার ৫০০।

৪ এপ্রিল সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে বলেও জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

এছাড়াও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বিডিবিএন এ মহাসচিব ফারুক হোসেন, বিবিজিএনএস সাধারণ সম্পাদক নাহিদা আক্তারসহ তিনশতাধিক নার্স।

 

Related posts