ব্রাসেলসে সতর্কতা জারি

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৬   মার্চ  ২০১৬

ব্রাসেলসে সতর্কতা জারি

ব্রাসেলসে সতর্কতা জারি

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে পুলিশের অভিযানে এক বন্দুকধারী নিহত হওয়ার পর শহরটিতে উচ্চমাত্রার সতর্কতা জারি করা হয়েছে। খবর বিবিসির।

গত বছরের নভেম্বরে প্যারিসে আত্মঘাতী হামলার সঙ্গে জড়িত কয়েকজনকে ধরার জন্য একটি অ্যাপার্টমেন্টকে লক্ষ্য করে অভিযান চালায় পুলিশ। অ্যাপার্টমেন্টে প্রাথমিক অভিযান শেষে পুরো এলাকায় তল্লাশী শুরু করা হয়।

গোপন তথ্যের ভিত্তিতে অভিযুক্তদের আটক করতে বেলজিয়ামের পুলিশের সঙ্গে ফরাসী পুলিশও ওই অভিযানে যোগ দেয়। তারা ভারী অস্ত্র নিয়ে অভিযান চালিয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

অভিযানের পুরো এলাকা আটকে রাখা হয়। এসময় ওই এলাকার উচ্চগতির আন্তর্জাতিক রেললাইনে রেল চলাচল বন্ধ করে দেয়া হয়। কয়েক ঘন্টার জন্য বন্ধ করে দেয়া হয় চারটি স্কুল।

অজ্ঞাত বন্দুকধারীদের সন্ধানে প্রতিটি রাস্তার তল্লাশী চালানো হয়েছে। এসময় আকাশেও টহল দিচ্ছিল হেলিকপ্টার।

এই অভিযানের কারণ ব্যাখ্যা করে বেলজিয়ামের প্রধানমন্ত্রী শার্ল মিশেল বলেন, গত বছর প্যারিস হামলা নিয়ে চলা তদন্তের সঙ্গে এই তল্লাশীর সম্পর্ক রয়েছে।

অভিযান চলার সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারীরা। এসময় পুলিশের গুলিতে একজন নিহত হয়। তবে নিহত ব্যক্তি প্যারিস হামলার ফেরারী আসামী সালেহ আব্দেসসালেম নয় বলে নিশ্চিত করেছে পুলিশ।

 

Related posts