বিদেশি অতিথিরা আওয়ামী লীগের প্রশংসায় পঞ্চমুখ

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২২  অক্টোবর  ২০১৬

বিদেশি অতিথিরা আওয়ামী লীগের প্রশংসায় পঞ্চমুখ

বিদেশি অতিথিরা আওয়ামী লীগের প্রশংসায় পঞ্চমুখ

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে উপস্থিত হয়ে বিদেশি অতিথিরা দলটি ভূয়সী প্রশংসা করেছে। সম্মেলনে ভারত, নেপাল, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, কানাডাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখেন। এসময় তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাচিত্তে স্মরণের পাশাপাশি বর্তমান আওয়ামী লীগের ভূয়সী প্রশংসা করছেন।

শনিবার সকাল ১০টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও আমন্ত্রিত বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন। তাদের বক্তব্যের পর আমন্ত্রিত বিদেশি অতিথিরা বক্তব্য রাখেন। বক্তব্যে তারা আওয়ামী লীগের সম্মেলনের সাফল্য কামনা করেন।

সম্মেলনে বিভিন্ন দেশের ৫৫ জন বিদশি অতিথি উপস্থিত হন।

সম্মেলনে বিদেশি অতিথিদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন- শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির এমপি মোহাম্মদ হাশিম, চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং জিয়াওজং, রাশিয়ার সংসদ সদস্য সের্গেই জেলিজনিয়াক, নেপাল কমিউনিস্ট পার্টির নেতা ড. রাম শর্মা মহত, কানাডার কানজারভেটিভ পার্টির দীপক ওভেরয়, ইতালির ডেমোক্রেটিক পার্টির নেতা ওগো পাপী, ভুটানের তথ্য ও যোগাযোগমন্ত্রী দিনা নাথ দাঙ্গেল, যুক্তরাজ্যের কার্ডিফের কেন্দ্রীয় (ওয়েলস সরকার) অ্যাসেম্বলি মেম্বার জেনি রাথবোন, অস্ট্রেলিয়ার লেবার পার্টির নেতা হিউ ম্যাকডার্মট প্রমুখ।

বিদেশি অতিথিদের মধ্যে অস্ট্রেলিয়া ও কানাডার দুজন ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি ও জয় বাংলা ও জয় বন্ধু বলে বক্তব্যের শুরু করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত হাজার হাজার নেতাকর্মী চমকে উঠেন। সবার মুখে ঘুরে ফিরে ৭১এর স্বাধীনতা লাভে বঙ্গবন্ধুর ভূমিকা ও তার সুযোগ্য কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে দরবারে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হওয়ার বিষয়টি উঠে আসে।

প্রতিবেশী ভারতের ক্ষমতাসীন বিজেপির প্রতিনিধিত্বকারী দলটির ভাইস-প্রেসিডেন্ট বিনয় প্রভাকর তার বক্তব্যে বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের জননেত্রীই নন। তিনি পুরো দক্ষিণ এশিয়ার জননেত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আওয়ামী লীগের সম্মেলনে অংশ নেয়া প্রদীপ ভট্টাচার্য বলেছেন, আওয়ামী লীগ মানেই হচ্ছে জনগণের দল। ৫৫ হাজার বর্গমাইলের বাংলাদেশে ইতিহাস সৃষ্টি করেছে আওয়ামী লীগ।

তিনি ছাড়া দেশটি থেকে আগত আসামের দু’বারের সাবেক মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহান্ত, মহারাষ্ট্রের রাজ্যসভার এমপি মাজেদ মেনন, মিজোরাম রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জোরামথাংগা, কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) নেতা বিমান বসু, পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের নেতা পার্থ চ্যাটার্জি, ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা ও রাজ্যসভার বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ বক্তব্য রাখেন।

 

 

Related posts