পুঁজিবাজারে পাঁচ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

শীর্ষরিপো্র্ট ডটকম । ৩  ডিসেম্বর  ২০১৬

পুঁজিবাজারে পাঁচ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে পাঁচ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি প্রতিষ্ঠান তাদের সমাপ্ত অর্থবছরের প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড, ফ্যামিলিটেক্স (বিডি) লিমিটেড, অ্যামারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিস লিমিটেড, মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড এবং ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স ফান্ড।

বাটা সু

পুঁজিবাজারে তালিকাভুক্ত ট্যানারি খাতের কোম্পানি বাটা সু লিমিটেড বিনিয়োগকারীদের জন্য তৃতীয় প্রান্তিক (জানুয়ারি থেকে সেপ্টেম্বর ২০১৬) ২২৫ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ফ্যামিলিটেক্স

ফ্যামিলিটেক্স (বিডি) লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। জানা যায়, কোম্পানিটি গত ১৮ মাসের অর্থাৎ জানুয়ারি ২০১৫ থেকে ৩০ জুন ২০১৬ পর্যন্ত সময়ের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা। আলোচিত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৩ টাকা ৬৮ পয়সা।

অ্যামারেল্ড অয়েল

অ্যামারেল্ড অয়েল সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

মিথুন নিটিং

বস্ত্রখাতের কোম্পানি মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৮ পয়সা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৫৯ পয়সা।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স

ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স ফান্ডের ট্রাস্টি পরিষদ। ৩০ সেপ্টেম্বর, ২০১৬ সমাপ্ত মেয়াদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ফান্ডটির রেকর্ড ডেট আগামী ২২ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

 

Related posts