নওশীনের ভালোবাসার আয়কর

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৫ অক্টোবর  ২০১৬

নওশীনের ভালোবাসার আয়কর

নওশীনের ভালোবাসার আয়কর

ছোট পর্দার জনপ্রিয় মুখ নওশীন। মিষ্টি হাসির এই অভিনেত্রী বর্তমানে ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন চ্যানেলে প্রচার হওয়া বেশ কিছু ধারাবাহিক নাটকের কাজ নিয়ে। পাশাপাশি নিয়মিতই সময় দিচ্ছেন নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে। সেই সঙ্গে গুছিয়ে রাখেন অভিনেতা হিল্লোলের সঙ্গে সুখের সংসারও।

এই ব্যস্ততাকে উপভোগ করেন নওশীন। তাই সম্প্রতি আরো একটি নতুন টেলিছবির কাজ করলেন। নাম ‘ভালোবাসার আয়কর’। আয়কর বিভাগের এক কর্মকর্তার আশা-আখাঙ্ক্ষায় ভরা এ টেলিছবিটি।

এখানে নওশীনের পাশাপাশি ছোট পর্দার এক ঝাঁক তারকা শিল্পীর অভিনয় দেখা যাবে। তারা হলেন- আজিজুল হাকিম, দীপা খন্দকার, নওশীন, মাজনুন মিজান, হাসান ফেরদৌস জুয়েল, দিলু খান, আফরোজা হোসেন, লিটন অধিকারীসহ একদল মঞ্চকর্মী। এটি নির্মাণ করেছেন মকবুল হোসেন পাইক।

এর গল্পে দেখা যাবে, সংসার জীবনে ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ মোবারক হোসেন কিছুটা নির্বিকার প্রকৃতির মানুষ। মাতৃভূমির প্রতি রয়েছে তার অকুণ্ঠ ভালোবাসা। দেশ নিয়ে তার গর্বের শেষ নেই। চাকরি করেন আয়কর বিভাগে।

মোবারক তার প্রিয় আয়কর বিভাগকে ভীষণ ভালোবাসেন। আয়কর বিভাগকে তার কাছে একটি বৃহৎ একান্নবর্তী পরিবারের মতো মনে হয়। প্রতিটি কর্মকর্তা-কর্মচারী, করদাতা, এ সংশ্লিষ্ট আইনজীবী সবাই কত আপন। এই ডিপার্টমেন্টের প্রতিটি ইট-কাঠ-পাথরের সাথে মোবারকের ঘনিষ্ঠতা আন্তরিকতায় পরিপূর্ণ।

মোবারক হোসেন ভাবেন স্বাভাবিক নিয়মে তিনি একদিন অবসরে চলে যাবেন। তিনি থাকবেন না কিন্তু ডিপার্টমেন্ট থাকবে। মোবারক সিদ্ধান্ত আরো নেয় তার জীবনের সকল আবেগ অনুভূতি আর ভালোবাসায় প্রিয় ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট নিয়ে একটি সিনেমা বানাবে। কিন্তু সিনেমা বানাতে গিয়ে শুরু হয় নানা জটিলতা। এভাবে এগিয়ে যায় টেলিছবির গল্প।

পরিচালক মকবুল হোসেন পাইক জানান, টেলিছবিতে গল্পের প্রয়োজনে আয়কর বিষয়ক ছড়া গান, আয়কর বিষয়ক কবি গান এবং আধুনিক গান সংযোজন করা হয়েছে। এছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে চিরকালের প্রেমের কবি জীবনানন্দ দাশের বনলতা সেন ও কিশোর কবি সুকান্তের হে মহাজীবন কবিতার চিত্রায়ন করা হয়েছে।

‘ভালোবাসার আয়কর’ প্রসঙ্গে পরিচালক মকবুল হোসেন পাইক বলেন, একটি ব্যতিক্রমী গল্প নিয়ে এ কাজটি করা। সবাই সবার জায়গা থেকে খুব ভালো অভিনয় করেছেন। আমরা চেষ্টা করেছি পুরো টিম একটি গুণগত মানের কাজ উপহার দিত। আশা করি টেলিছবিটি সবার ভালো লাগবে।

 

Related posts