দেশের শিক্ষার মান আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বীকৃত : স্পিকার

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৮  নভেম্বর  ২০১৬

দেশের শিক্ষার মান আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বীকৃত : স্পিকার

দেশের শিক্ষার মান আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বীকৃত : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের শিক্ষার গুণগতমান আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বীকৃত।

রোববার সন্ধ্যায় হোটেল ওয়েস্টিনে আয়োজিত `ক্যাম্বব্রিজ শিক্ষার্থীদের অসাধারণ নৈপূন্যের স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে ক্যাম্বব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনসে ১৩ জন শীর্ষ স্থান অধিকারী শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। দেশের ৭টি স্কুলের ১৩ শিক্ষার্থীকে এ পুরস্কার প্রদান করা হয়।

স্পিকার বলেন, দেশের শিক্ষার্থীরা গণিত, ইংরেজি, ভাষা ও সাহিত্য, পরিবেশ বিজ্ঞান ও শিল্প সংস্কৃতির মতো মৌলিক বিষয়গুলোতে অসাধারণ নৈপূণ্যের স্বাক্ষর রাখছে যা খুবই আশাপ্রদ।

তিনি বিশ্বের অন্যান্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশের তুলনা করে বলেন, আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের শিক্ষার্থীরা অনেক এগিয়ে। দেশ এগিয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মকে বিশ্বের অন্যান্যর দেশের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে  প্রস্তুত করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার মার্ক ক্লেটন, ব্রিটিশ কাউন্সিলের আবাসিক পরিচালক জিম স্কার্থ ওবিই, ব্রিটিশ  কাউন্সিল বাংলাদেশের এক্সামিনেশনের পরিচালক দীপ অধিকারী এবং ক্যাম্বব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনসের আঞ্চলিক পরিচালক (দক্ষিণ এশিয়া) রুচিরা ঘোষ বক্তৃতা করেন।

 

 

Related posts