ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৬শ’ কোটি টাকা

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৫ অক্টোবর  ২০১৬

ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৬শ’ কোটি টাকা

ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৬শ’ কোটি টাকা

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্যদিয়ে লেনদেন শেষ হলেও আগের দিনের চেয়ে লেনদেনের উল্লফন লক্ষ্য করা গেছে। টাকার অংকে লেনদেন ছাড়িয়েছে ৬৪৪ কোটি টাকা। তবে কমেছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র লক্ষ্য করা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে দশমিক ৭ (০.৭) পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৯৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে ৭৭ কোটি টাকা বেশি। গতকাল রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৬৭ কোটি টাকা। এছাড়া ডিএসইতে মোট ৩২৫টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৭৭০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক দশমিক শূন্য ৮ পয়েন্ট কমে এক হাজার ৬৮ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ১২ হাজার ৯১৮ পয়েন্টে, সিএএসপিআই সূচক দশমমিক ৪১ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৪১৯ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার পয়েন্টে দাঁড়িয়েছে।

সোমবার সিএসইতে টাকা অংকে লেনদেন হয়েছে ৩৬ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। মোট লেনদেন হয়েছে ২৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এর মধ্যে বেড়েছে ৮৩টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার দর।

 

Related posts