ডিআরইউ সভাপতি বাদশা সাধারণ সম্পাদক নোমানী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৩০  নভেম্বর  ২০১৬

ডিআরইউ সভাপতি বাদশা সাধারণ সম্পাদক নোমানী

ডিআরইউ সভাপতি বাদশা সাধারণ সম্পাদক নোমানী

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০১৭ এর নির্বাচনে দৈনিক ইনকিলাবের সাখাওয়াত হোসেন বাদশা সভাপতি এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) মোরসালীন নোমানী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

বুধবার রাজধানীর সেগুনবাগিচাস্থ ডিআরইউ ক্যাম্পাসে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে। ভোট গণনা শেষে সন্ধ্যা ছয়টায় ফল ঘোষণা করা হয়। ঘোষিত ফল অনুযায়ী সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও অন্যান্য পদে আরও ১৯ জন নির্বাচিত হয়েছেন। পেশাদার রিপোর্টারদের এ সংগঠনে আগামী একবছর দায়িত্ব পালন করবেন তারা।

জানা গেছে, সভাপতি পদে ৬০৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাখাওয়াত হোসেন বাদশা। ২৬৩ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন মোস্তাক হোসেন এবং ২১২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মাহমুদুর রহমান খোকন। এছাড়া সাধারণ সম্পাদক পদে মুরসালীন নোমানী ৬৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শুকুর আলী শুভ পেয়েছেন ৪১৪ ভোট।

সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন আবু দারদা যোবায়ের ৫৯৩ ভোট। আনিসুর রহমান খান ১৯৭ ভোট, ওসমান গনি বাবুল ১৫০ ভোট, শহিদুল ইসলাম ১২০ ভোট। ৬১৭ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন তোফাজ্জল হোসেন এবং তার প্রতিদ্বন্দী শাহনাজ শারমীন পেয়েছেন ৪৫৯ ভোট। সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিলানী মিল্টন (৪১২), তার প্রতিদ্বন্দ্বী আফজাল বারী (৩৭৯) ও ফারুক খান (২৭৩)। দফতর সম্পাদক নয়ন মুরাদ (৫২২) তার নিকটতম জেহাদ চৌধুরী (৪১৯)। নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা (৭১০) তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুমি খান (৩৬৩)।

প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল (৭২৪), তার নিকটতম আমিনুল হক ভূঁইয়া (৩৬২), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত (৫৫৯) তার নিকটতম আহমেদ সিরাজ (৩৩৯)। সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী (৬০৪) নিকটতম ইমদাদুল হক খান (৩১৭)। আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন (৬৮১), নিকটতম আবু জাফর (২৪৯)।

সদস্যপদে প্রথম হয়েছেন নুরুল ইসলাম হাসিব (৬৭০), হাবীবুর রহমান (৫৭৮), সাইফুল ইসলাম (৫৫৭), সাখাওয়াত হোসেন সুমন (৫১১), মাইনুল হাসান সোহেল (৪৭৫), হাফিজ আল আসাদ সাঈদ খান (৪৪২) ও আনিসুল ইসলাম (৩৬৯)। এছাড়া সদস্যপদে ছিলেন আসলাম রহমান (২৯৬), রিমন মাহফুজ (২৯১) ও এস এম এ কালাম (২৫৮)।

সেগুনবাগিচায় ডিআরইউ প্রাঙ্গণে নির্বাচনের মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৩৩৯ জন। এর মধ্যে ১১২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। অর্থাৎ ভোট প্রদানের হার ৮৩ দশমিক ৬৪ শতাংশ।

 

Related posts