টাইগারদের নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড়

শীর্ষরিপো্র্ট ডটকম।  ২৪   মার্চ  ২০১৬

India's captain and wicketkeeper Mahendra Singh Dhoni(L) looks on as Bangladesh's captain Mashrafe Bin Mortaza is bowled during the World T20 cricket tournament match between India and Bangladesh at The Chinnaswamy Stadium in Bangalore on March 23, 2016. Bangladesh is chasing a target of 146 runs scored by India with a loss of 7 wickets. / AFP / MANJUNATH KIRAN (Photo credit should read MANJUNATH KIRAN/AFP/Getty Images)

India’s captain and wicketkeeper Mahendra Singh Dhoni(L) looks on as Bangladesh’s captain Mashrafe Bin Mortaza is bowled during the World T20 cricket tournament match between India and Bangladesh at The Chinnaswamy Stadium in Bangalore on March 23, 2016.
Bangladesh is chasing a target of 146 runs scored by India with a loss of 7 wickets. / AFP / MANJUNATH KIRAN (Photo credit should read MANJUNATH KIRAN/AFP/Getty Images)

টি২০ বিশ্বকাপের বি গ্রুপের বাংলাদেশ- ভারতের ম্যাচ নিয়ে আলোচনা সমালোচনা চলছে বাংলাদেশসহ উপ মহাদেশে। তবে এই আলোচনা এই ভূ-খ-েই থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরেছে। ভারতের এই জয়কে রুপ কথার গল্পের সঙ্গে তুলনা করেছেন স্বয়ং দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দ্য গার্ডিয়ানের শিরোনাম- ওয়াল্ড টি২০ ২০১৬ এর বুধবারের ম্যাচে বাংলাদেশ- ভারতের কাছে অভূতপূর্বভাবে ১ রানে হেরেছে। এর আগে টি২০ বিশ্বকাপে এই ধরনের ঘটনা ঘটেনি।

রয়টার্সের শিরোনাম- শেষ বলের নাটকীয়তায় ভারত ১ রানে বাংলাদেশকে পরাজিত করেছে। প্রতিবেদনে বলা হয়েছে স্বাগতিক ভারত বাংলাদেশের সঙ্গে জয় ছিনিয়ে এনে বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার সুযোগ বাঁচিয়ে রাখলো।

এবিসি রেডিও অস্ট্রেয়িলা, এবিসি স্ট্যান্ডার্ড ও এবিসি অনলাইনের শিরোনাম- কিনারায় এসে অলৌকিকভাবে টি২০ বিশ্বকাপের শেষ ওভারের শেষ বলে ভারত বাংলাদেশের সঙ্গে ১ রানে জয় পেয়েছে। খবরে বলা হয়েছে এ ১ রানের জয়ের মধ্য দিয়ে সেমিফাইনালের খেলার দ্বার উন্মোচন ও আশা জিইয়ে রাখলো ভারত।

এমিরেটস ২৪/৭ নিউজের শিরোনাম- ওয়াল্ড টি২০ সুপার টেনের খেলার মানে, ফলাফলে ও নির্ধারণে ইন্ডিয়া ও ইংল্যান্ডের সর্বশেষ চারটি আশা থাকলো। খবরে বলা হয়েছে ভারতের এই জয়ের মধ্য দিয়ে ইংল্যান্ডের সঙ্গে সেমিফাইনালে যাওয়ার প্রতিযোগিতায় এক ধাপ এগিয়ে গেল।

বিসনেস স্ট্যার্ন্ডান্ডের শিরোনামÑ শেষ বলে ধোনির পূর্ণবেগের দৌড় বাংলাদেশকে ১ রানে পরাজিত করতে সহায়তা করেছে ভারতকে। খবরে বলা হয় হার্ডিকের শেষ বলে ধোনির দৌড়ই বাংলাদেশকে হারাতে সক্ষম হয়েছে ভারত।

নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের শিরোনাম- ওয়ার্ল্ড কাপ টি২০ ম্যাচে মিনিটের মিনিটের শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারত বাংলাদেশকে হারিয়েছে। খবরে বলা হয়েছে প্রতি মিনেটের বলেই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি করেছিল।

এএফপি ও ইয়াহু নিউজের শিরোনাম- ‘রোলার কোস্টারের’ মতো ভারত বাংলাদেশকে ১ রানে হারিয়েছে। খবরে বলা হয়, ভারতীয়রা আনন্দ উপভোগ করছে। বোলার অশ্বিনের প্রশংসা করা হয়েছে। এই জয় টি২০ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ান হওয়ার স্বপ্ন পূরণের উপলব্ধি আরো বাড়িয়ে দিয়েছে বলে ইয়াহু নিউজের খবরে বলা হয়।

বিবিসির শিরোনাম- ব্যাঙ্গালুরে এক শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারত বাংলাদেশকে ১ রানে হারিয়েছে। বিবিসির খবরে বলা হয়, একবারে শেষ সময়ে এসে এই জয় পায় ভারত। শেষ তিন বলে দুই রান নিতে ব্যর্থ হয় বাংলাদেশি ক্রিকেটাররা। শেষ তিন বলে টাইগাররা তিন উইকেট হারায় বলেও বিবিসি খবর প্রকাশ করে।

আরব নিউজের শিরোনাম- জেদিপূর্ণ বাংলাদেশের সঙ্গে উত্তেজনাপূর্ণ ম্যাচে রোমাঞ্চকর গল্পের মতো ১ রানে জয়ী হয়েছে ভারত। খবরে বলা হয় শক্তিশালী ভারতকে বাংলাদেশের বোলাররা মাত্র ১৪৬ রানে আটকে দিলেও ভারতের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির তিনটি স্টাপিং আউটেই জয় এনে দেয় ভারতকে।

পাকিস্তানের দ্য ডন’র শিরোনাম- ভারত বাংলাদেশকে কোনো রকমে ১ রানে হারিয়েছে। ডনের খবরে বলা হয়, স্বাগতিক ভারত বাংলাদেশ থেকে জয় ছিনিয়ে আনায় টি২০ বিশ্বকাপে নিজের মুখ বাঁচিয়ে রাখলো। নাটকীয়ভাবে ১ রানে জয়ী হয় ভারত। শেষ ওভারে হার্ডিক পান্ডের ১১ রানের বিপরীতে প্রথম দুই বলেই বাউন্ডারি হাকিয়ে ৮ রান নিয়ে নেয়। আর দুই বলে দুই উইকেট পরে বাংলাদেশের। শেষ পর্যন্ত ১ রানে পরাজিত হয় বাংলাদেশ।

পাকিস্তানের দ্য এক্সপ্রেস ট্রিবিউনের শিরোনাম- টি২০ বিশ্বকাপে ভারত ১ রানে বাংলাদেশকে হারিয়েছে। ট্রিবিউনের খবরে বলা হয়, সব চুরমার করে দিয়ে ভারত জেদি বাংলাদেশকে ব্যাঙ্গালুরে শ্বাসরুদ্ধকর ম্যাচে বুধবার হারিয়েছে। এই ম্যাচে হারিয়ে ওয়াল্ড টি২০ তে নিজেদের গৌরবান্বিতভাবে টিকিয়ে রাখলো ভারত।

কলকাতার বাংলা পত্রিকা আনন্দবাজারে ভারত বাংলাদেশের টি২০ বিশ্বকাপের ম্যাচ নিয়ে দুইটি শিরোনাম করেছে। প্রথমটি হলো- শেষ বলে জয় ভারতের, সমানে সমানে লড়াই দিল বাংলাদেশ। দ্বিতীয়টি হলো- লড়েও হল না শেষ রক্ষা, এবারের জন্মদিনটা কান্নাতেই ভেজা সাকিবের। বিশ্বের সেরা অলরান্ডার বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানের জন্মদিন ২৪ মার্চ। তাই সাকিবের সম্পর্কে এই মন্তব্য করে আনন্দবাজার।

 

Related posts