চায়ের ব্যবসায় প্রসূন আজাদ

শীর্ষরিপো্র্ট ডটকম। ২১  এপ্রিল  ২০১৬

চায়ের ব্যবসায় প্রসূন আজাদ

চায়ের ব্যবসায় প্রসূন আজাদ

অনেকদিন পর খন্ড নাটকে দেখা যাবে লাক্স তারকা প্রসূন আজাদ। চলচ্চিত্রের অভিনয় ও অন্যান্য ব্যস্ততায় নাটকে খুব বেশি নিয়মিত হতে পারছেন না তিনি।

তবে তারই ফাঁকে কাজ করেছিলেন ‘বাসন্তি টি স্টল’ নামের একটি নাটকে। সেটি মাছরাঙা টেলিভিশনে প্রচার হতে যাচ্ছে আগামীকাল শুক্রবার, ২২ এপ্রিল সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে।

শহীদুল হক স্বপনের রচনায় এটি পরিচালনা করেছেন সোয়েব সাদিক। নাটকে প্রসূন নাম ভূমিকায় অভিনয় করেছেন। যে কিনা সংসারের তাগিদে একটি চায়ের দোকান পরিচালনা করে।

তার সঙ্গে নাটকে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, প্রাণ রায়, মুনিরা মিঠু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে- অকর্মা ও নেশাখোর বাবার একমাত্র মেয়ে বাসন্তি। সংসারের প্রতি বাবার কোনো খেয়াল নেই। মা অনেক কষ্ট করে সংসার চালান। এক পর্যায়ে তিনশ টাকা ভাড়ায় একটি চায়ের দোকান দেন। কিন্তু সেই দোকান তেমন চলে না। যেদিন থেকে বাসন্তি দোকানে বসা শুরু করেছে সেদিন থেকে দোকান জমে ওঠে।

যার ফলে বাসন্তির মা তাকে পায়ে আলতা আর ঠোটে লাল লিপিস্টিক মেখে নিয়মিত দোকানে বসতে বলে। কারণ তার আকর্ষণে এলাকার যুবক, বৃদ্ধ অনেকেই দোকানে ভীড় করে। ভালো বিক্রি হয়।

কিন্তু কাজটা করতে ভালো লাগে না বাসন্তির। তার মনে হয় মা তাকে দিয়ে ব্যবসা করছে। এ থেকে মুক্তির পথ খুঁজে সে। সেই পথের সন্ধান বাসন্তি পায় কি না তাই দেখতে হবে নাটকে।

 

Related posts