‘২০১৮ সালে সড়ক ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হবেঃওবায়দুল কাদের

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৯  আগস্ট ২০১৬

 

‘২০১৮ সালে সড়ক ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হবেঃওবায়দুল কাদের

‘২০১৮ সালে সড়ক ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হবেঃওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন ২০১৮ সালে দেশের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হবে বলে।

তিনি বলেন, ‘দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কার্যক্রম চলছে। পদ্মা সেতু, মেট্রোরেল, বাস র‌্যাপিড ট্রানজিট, কর্ণফুলি টানেল, অ্যালিভেটেড এক্সপ্রেসওয়েসহ চারলেনের চলমান প্রকল্পগুলোর কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। এসব প্রকল্প ২০১৮ সালের দিকে শেষ হবে। ওই সময় দেশে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হবে।’

বৃহস্পতিবার রাজধানীর সড়ক ভবন প্রাঙ্গণে বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগ শ্রমিক কর্মচারী ইউনিয়নের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা এবং গণভোজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সভায় আরো বক্তব্য রাখেন সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি একরাম উল্যাহ, সড়ক ও জনপথ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি আব্দুন নোমান, বাংলাদেশ সড়ক ও জনপথ বিভাগ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল, সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন খন্দকার প্রমুখ।

‘১৫ আগস্ট একজন শেখ মুজিবের মৃত্যু হয়েছে, আদর্শের মৃত্যু হয়নি’- উল্লেখ করে মন্ত্রী বলেন, ১৯৭৫ সাথে শেখ মুজিবের মৃত্যু হয়েছিল, কিন্তু জাতির পিতার মৃত্যু হয়নি, বঙ্গবন্ধুর মৃত্যু হয়নি, মৃত্যু হয়নি মুজিবাদর্শের। মুজিব একটি চেতনার নাম, যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন থাকবে লাল-সবুজের পতাকা, যতদিন এদেশের আকাশে পাখিরা গাইবে, নদীরা বইবে- ততদিন তিনি বেঁচে থাকবেন।’

 

 

Related posts