শেখ হাসিনাকে অনুসরণ করা উচিত : ইউনেসকোর মহাপরিচালক পদপ্রার্থী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৮  ডিসেম্বর  ২০১৬

 

শেখ হাসিনাকে অনুসরণ করা উচিত : ইউনেসকোর মহাপরিচালক পদপ্রার্থী

শেখ হাসিনাকে অনুসরণ করা উচিত : ইউনেসকোর মহাপরিচালক পদপ্রার্থী

জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান এবং সংস্কৃতিবিষয়ক সংস্থার (ইউনেসকো) মহাপরিচালক পদে কাতারের প্রার্থী ড. হামাদ বিন আব্দুল আজিজকে সমর্থন করেছে বাংলাদেশ। মঙ্গলবার ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠক করেছেন আব্দুল আজিজ। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউনেস্কোর শীর্ষপদে কাতারকেই সমর্থন দেবেন বলে জানান।

সাক্ষাতের পর আব্দুল আজিজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। মুসলিম বিশ্বে একজন নারী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন তিনি। আব্দুল আজিজ বলেন, অন্যদের উচিত তাকে (শেখ হাসিনা) অনুসরণ করা।

প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম বলেন, বৈঠকে ইউনেসকোর মহাপরিচালক পদে বাংলাদেশের সমর্থন প্রত্যাশা করেন ড. হামাদ। জবাবে প্রধানমন্ত্রী তাকে জানান, ‘এই পদে আপনার প্রার্থীতায় আমি আনন্দিত এবং আপনি আমাদের সমর্থন পাবেন।’

শেখ হাসিনা আরো বলেন, ‘এ পদের জন্য আরব দেশগুলোর মধ্যে প্রথম কোনো দেশ প্রতিদ্বন্দ্বিতা করছে জেনে তিনি খুশি হয়েছেন।’ প্যারিসে আগামী অক্টোবরে ইউনেসকোর মহাপরিচালক পদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে শেখ হাসিনাকে জানান ড. হামাদ।

কাতার এবং বাংলাদেশের মাঝে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক ও ভ্রাতৃত্বপূর্ণ এ সম্পর্ক আগামীতেও বিদ্যমান থাকবে বলে শেখ হাসিনা আশাবাদ ব্যক্ত করেছেন। বৈঠকে প্রধানমন্ত্রী তার কাতার সফরের কথা স্মরণ করেন।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সামাজিক, অর্থনৈতিক ও শিক্ষাখাতে ঈর্ষণীয় সাফল্যেরও প্রশংসা করেন কাতার আমিরের এই উপদেষ্টা। এ সময় শেখ হাসিনা বলেন, তার সরকারের প্রধান লক্ষ্য হচ্ছে দারিদ্র দূরীকরণ।

ড. হামাদ বলেন, অটিজম ও প্রতিবন্ধী শিশুদের নিয়ে সায়মা ওয়াজেদ পুতুলের মহৎ কাজ সম্পর্কেও তিনি অবগত আছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদিন ও বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ আল দেহাইমি বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র : গালফ টাইমস।

 

Related posts