রমনার ঐতিহ্যবাহী বৃক্ষ ঝড়ে ভেঙে পড়লো

শীর্ষরিপো্র্ট ডটকম। ২৫  মে  ২০১৬

দুপুরের পর হঠাৎ করে কালো মেঘে ঢাকা পড়েছিলো রাজধানী। আকাশে মেঘের ঘনঘটা সঙ্গে সঙ্গে শুরু হয় অল্প ক্ষণের ঝড় আর হাল্কা বৃষ্টি।

রমনার ঐতিহ্যবাহী বৃক্ষ ঝড়ে ভেঙে পড়লো

রমনার ঐতিহ্যবাহী বৃক্ষ ঝড়ে ভেঙে পড়লো

সারাদিনের অস্বস্তিকর ভ্যাপসা গরমের পর কালো মেঘের বৃষ্টির আর ঝড়ে ব্যস্ততম নগরীর বুকে কিছুটা স্বস্তি আসলেও এই ঝড়ে ভেঙ্গে পড়েছে রমনা পার্কের বহু পুরানো ঐতিহ্যের মহুয়া গাছ।

প্রত্যক্ষদর্শীদের মতে, কিছুক্ষণ ঝড় হাওয়ার পরে মরমর বিকট শব্দে হঠাৎ ভেঙ্গে পড়ে এই মহুয়া গাছ। এর সঙ্গেই পরগাছা পাইকর গাছও ভেঙে পরে যায়।

মহুয়া গাছের ঠিক পাশের দিকে বড় একটা কৃষ্ণচূড়া গাছের কিছু অংশও ভেঙ্গে পড়েছে। ক্রমাগত সবুজ হারানো এই শহরের ফুসফুস হিসেবে পরিচিত রমনা পার্ক ঢাকা শহরের সবুজের এক বড় আশ্রয়।

রমনা পার্কে রয়েছে প্রচুর ঘাস, লতা-গুল্ম, ছোট ও মাঝারি আকারের এবং মৌসুমী ফুলে সমৃদ্ধ গাছ। রমনা পার্কে বেশ কিছু দুর্লভ প্রজাতির গাছের মধ্যে এই মহুয়া গাছ অন্যতম।

ভেঙে পড়া মহুয়া গাছের পাশে দাঁড়ানো একাধিক প্রবীণদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা জন্মের পর থেকে এই গাছ দেখে আসছে। রমানার পুরাতন ঐতিহ্যের গাছগুলোর মধ্যে এই গাছ অন্যতম। হঠাৎ ঝড়ে সেই ঐতিহ্যের গাছ ভেঙে পড়ার রমনা পার্ক একটি ঐতিহ্য হারালো।

 

Related posts