মেডিকেল অ্যাপস দেশের মানুষকে স্বাস্থ্যসেবা পেতে সাহায্য করবে : তথ্যমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম । ১ মার্চ  ২০১৭

মেডিকেল অ্যাপস দেশের মানুষকে স্বাস্থ্যসেবা পেতে সাহায্য করবে : তথ্যমন্ত্রী

মেডিকেল অ্যাপস দেশের মানুষকে স্বাস্থ্যসেবা পেতে সাহায্য করবে : তথ্যমন্ত্রী

চিকিৎসা সংক্রান্ত তথ্য ধারণে তৈরি মেডিকেল অ্যাপসগুলো দেশের মানুষকে আরো সহজে স্বাস্থ্যসেবা পেতে সাহায্য করবে বলেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯ সাল থেকে ডিজিটাল বাংলাদেশের যে জয়যাত্রা শুরু হয়েছে, চিকিৎসক, রোগী, হাসপাতাল বা ক্লিনিক ও এনেস্থেশিওলজি’র অ্যাপসগুলোর সহজলভ্যতা এবং মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে অ্যাপস ব্যবহারের সুযোগ সেই জয়যাত্রাকে আরেক ধাপ এগিয়ে দিয়েছে।

আজ দুুপুরে রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ লাউঞ্জে বাংলাদেশ ইলেক্ট্রনিক মেডিকেল রেকর্ডস (বিডিইএমআর) এর উদ্যোগে ডা. অসিত বর্ধন উদ্ভাবিত চারটি মেডিকেল রেকর্ডের অ্যাপস উন্মুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ইনু বলেন, ‘বিডিইএমআর’ নামক এই চারটি অ্যাপস চালু হওয়ায় দেশের স্বাস্থ্যসেবা নতুন যুগের সূচনা করলো।

তথ্যমন্ত্রী এ সময় অ্যাপস নির্মাতা রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রীধারী ও বর্তমানে কানাডার ভ্যাংকুভারে ল্যাংলি মেমোরিয়াল হাসপাতালের কনসালটেন্ট এনেস্থেশিওলজিস্টস ডা. অসিত বর্ধনকে উষ্ণ অভিনন্দন জানান।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে গিয়ে শেখ হাসিনা প্রমাণ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাধারণ মানুষের ক্ষমতায়নে অসাধারণ ভূমিকা রাখে। দেশকে এগিয়ে নিতে ডিজিটাল বাংলাদেশ, উন্নয়ন ও শান্তির শত্রুদের চিনে রাখতে হবে এবং বর্জন করতে হবে।

তথ্যমন্ত্রীর উদ্বোধনের সাথে সাথে অনুষ্ঠানে বিশেষ অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ‘বিডিইএমআর ডক্টর অ্যাপ’, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধূরী ‘বিডিইএমআর ক্লিনিক অ্যাপ’, ইউরোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোঃ আবদুস সালাম ‘বিডিইএমআর পেশেন্ট অ্যাপ’, বাংলাদেশ সোসাইটি অভ এনেস্থেশিওলজিস্টস এর সভাপতি অধ্যাপক ডা. মাকসুদুল আলম ‘বিডিইএমআর এ্যানেসমন অ্যাপ’ উদ্বোধন করেন।

 

 

Related posts