মুস্তাফিজ আইসিসির সেরা একাদশে উপেক্ষিত

শীর্ষরিপো্র্ট ডটকম।  ৪ এপ্রিল  ২০১৬

মুস্তাফিজ আইসিসির সেরা একাদশে উপেক্ষিত

মুস্তাফিজ আইসিসির সেরা একাদশে উপেক্ষিত

ইডেন গার্ডেন্সে রোমাঞ্চকর ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো বিশ্বকাপ টি-টোয়েন্টির এবারের আসর। দ্বিতীয়বারের মত বিশ্বকাপ টি-টোয়েন্টি জয় করলো ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপ শেষ হওয়ার পর ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) বিশ্বকাপের সেরা একাদশও ঘোষণা করে ফেলেছে এরই মধ্যে।

বিশ্বসেরা সব ওয়েবসাইট এবং ক্রিকেট ব্যক্তিত্বদের একাদশে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান থাকলেও আইসিসির সেরা একাদশে উপেক্ষিত থাকলেন মুস্তাফিজ। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রানে ৫ উইকেট নিয়ে সেরা বোলিং ফিগার সাতক্ষীরার এই বাঁ হাতি পেসারের। মোট তিন ম্যাচ থেকে ৯ উইকেট নিয়েছেন তিনি। অথচ, এমন পেসারকেই আইসিসি জায়গা দিয়েছে দ্বাদশ প্লেয়ার হিসেবে।

শুধু কি তাই, মাত্র তিন ম্যাচে নয় উইকেট পেলেও মুস্তাফিজ মন গলাতে পারেননি আইসিসির। অথচ তার জায়গায় আইসিসির একাদশে পেসার হিসেবে সুযোগ পেয়েছেন ভারতের বাঁ-হাতি পেসার আশিস নেহরা। ভারতীয় এই পেসার পাঁচ ম্যাচে উইকেট নিয়েছেন মাত্র পাঁচটি! ইংল্যান্ডের সবচেয়ে বেশি চারজন ক্রিকেটার জায়গা পেয়েছেন একাদশে।

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের দুইজন সুযোগ পেয়েছেন এই দলে। এছাড়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের একজন করে রয়েছেন একাদশে।

আইসিসির বিশ্বকাপ একাদশঃ জেসন রয়, কুইন্টন ডি কক, বিরাট কোহলি, জো রুট, জস বাটলার, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল, মিচেল সান্তনার, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, আশীষ নেহরা, মুস্তাফিজুর রহমান (দ্বাদশ প্লেয়ার)

 

Related posts