মক্কা-মদিনার ইমামরা ভোরে ঢাকায় পৌঁছবেন

শীর্ষরিপো্র্ট ডটকম । ৪ এপ্রিল  ২০১৭

মক্কা-মদিনার ইমামরা ভোরে ঢাকায় পৌঁছবেন

মক্কা-মদিনার ইমামরা ভোরে ঢাকায় পৌঁছবেন

সৌদি সরকারের অনুমোদনপ্রাপ্ত পবিত্র মক্কা ও মদিনার ইমামরা বুধবার ভোর ৫টায় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবেন। মঙ্গলবার রাতে তারা সৌদি আরব থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে তারা বাংলাদেশে আসছেন। ইসলামিক ফাউন্ডেশনের একটি সূত্র জাগো নিউজকে এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, বুধবার ভোরে সৌদি আরব থেকে আগত বিশেষ মেহমানদের অভ্যর্থনা জানাবেন ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা।

সৌদি প্রতিনিধি দলে রয়েছেন- পবিত্র মক্কার সিনিয়র ইমাম শায়খ মুহাম্মদ বিন নাসির আল খুজাইম ও মদিনার মসজিদে নববির ইমাম ড. আবদুল মহসিন বিন কাসেম এবং অন্য চার ইমাম- শায়খ আবদুল্লাহ হাসান আশ শাহিরী, শায়খ আবদুল্লাহ মাজরু, শায়খ আবদুল্লাহ সোলাইমান তুর্কি ও শায়খ উমর মুহাম্মদ।

৭ এপ্রিল (শুক্রবার) পর্যন্ত তারা বাংলাদেশে অবস্থান করবেন। বাংলাদেশে অবস্থানকালে বিশেষ মেহমানরা গুলশানের একটি হোটেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে থাকবেন। শুক্রবার বিকেলে তাদের সৌদি আরবে ফেরার কথা রয়েছে।

বৃহস্পতিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওলামা সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের পক্ষ থেকে পবিত্র মক্কার মসজিদুল হারামের প্রধান ইমাম ড. শায়খ আবদুর রহমান আস সুদাইসি ও মদিনা মুনাওয়ারার মসজিদে নববি সিনিয়র ইমাম ড. শায়খ আলি বিন আবদুর রহমান আল হুযাইফিকে এ ওলামা সম্মেলনে আসার কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তারা আসতে পারবেন না বলে জানান।

পবিত্র মক্কা ও মদিনার যে ছয়জন ইমাম ইসলামিক ফাউন্ডেশনের ওলামা সম্মেলন যোগ দিচ্ছেন সে খবরটি গত কয়েকদিন ধরে ঢাকা মহানগরীর বিভিন্ন মসজিদে প্রচার করা হয়েছে।সংশ্লিষ্ট মসজিদের ইমামরা সম্মেলনে যোগদানের জন্য মুসল্লিদের আহ্বান জানিয়েছেন।একই সঙ্গে মক্কা ও মদিনার ইসামদের বক্তব্য মনোযোগ দিয়ে শোনার জন্যও মুসল্লিদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

 

Related posts