বিশ্বকাপ নিয়ে ডিন জোন্সের ভবিষ্যৎবাণী

শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৫  মার্চ  ২০১৬

বিশ্বকাপ নিয়ে ডিন জোন্সের ভবিষ্যৎবাণীভারতীয় সাবেক গ্রেট সুনীল গাভাস্কার ‘বর্তমান ফর্ম’ এর দিকে গেলেও অস্ট্রেলিয়ান সাবেক তারকা ডিন জোন্স ‘বোলিং আক্রমণ’কেই এগিয়ে রাখলেন। এই দুজন সাবেক তারকার বিবেচনায় এবারের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের তালিাকায় মাত্র দুটি দল মিলে গেছে-ভারত ও দক্ষিণ আফ্রিকা। আকস্মিকভাবে জোন্স নিজের দল অস্ট্রেলিয়া নয় বরং এই তালিকায় তৃতীয় দল হিসেবে রেখেছেন পাকিস্তানকে।

তবে দু’জনের তালিকায় ফেবারিট হিসেবে রয়েছে ভারত। যদিও গাভাস্কার শতভাগ নিশ্চিত করে বলেননি ঘরের মাঠে মাহেন্দ্র সিং ধোনীর দলই শিরোপা জিতবে, তবে জোন্সের মতে ভারতই সুস্পষ্ট ভাবে এগিয়ে এবং এবারের প্রতিযোগিতায় তারাই সেরা দল। গাভাস্কার বিশ্বাস করেন ভারত ফেবারিট হলেও একেবারে উপরে নয়। এক্ষেত্রে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি গুরুত্বপূর্ণ।

জোন্সের মতে, অন্য সব দলের থেকে বোলিং আক্রমণই পাকিস্তানকে অনেকখানি এগিয়ে রাখবে। বিশেষ করে মোহাম্মদ আমিরের দলে ফেরাটা তাদের জন্য ইতিবাচক দিক। ডেথ ওভারে মোহাম্মদ ইরফান রান চেক দিতে পারেন। এসব কিছুই অস্ট্রেলিয়ার থেকে শহিদ আফ্রিদির দলকে এগিয়ে রেখেছে।

তার মতে, অস্ট্রেলিয়ান বোলিং নিয়ে চিন্তা করতে হবে। এক্ষেত্রে ২০১২ সালের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকেও তিনি অস্ট্রেলিয়ার থেকে এগিয়ে রেখেছেন।

 

 

 

Related posts