বাংলাদেশি মুনিরা বিবিসির ওমেন্স আওয়ারে

শীর্ষরিপো্র্ট ডটকম । ৮  জানুয়ারি  ২০১৭

বাংলাদেশি মুনিরা বিবিসির ওমেন্স আওয়ারে

বাংলাদেশি মুনিরা বিবিসির ওমেন্স আওয়ারে

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা গ্রহণের পর থেকেই এ নিয়ে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়েছে। শুধু মার্কিনিরাই নয় যুক্তরাষ্ট্রে বসবাসরত অন্যান্য দেশের নাগরিকরাও ট্রাম্প বিরোধী বিক্ষোভে অংশ নিয়েছেন।

৩২ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন ফ্রিল্যান্সার মুনিরা আহমেদ ট্রাম্পের বিরুদ্ধে চলমান আন্দোলনের প্রতিবাদী মুখে পরিণত হয়েছেন। নিউ ইয়র্ক শহরের কুইন্সে বসবাস করেন তিনি।

ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে লাখ লাখ নারীর যে প্রতিবাদ আন্দোলন হয়েছে সেই প্রতিবাদে বাংলাদেশি এই তরুণীর ছবি দেখা গেছ সবার হাতে হাতে। তিনি যেন আন্দোলনের এক প্রতিচ্ছবি হয়ে উঠেছেন।

মুনিরার এসব খবর অনেকেই জানেন। নতুন করে মুনিরা খবরের শিরোনাম হয়েছেন। সংবাদ সংস্থা বিবিসির ওমেন্স আওয়ারে আমন্ত্রণ পেয়েছেন মুনিরা।

মুনিরা ছাড়াও নাওমি হ্যারিস, ভেনেসা বেল ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নাওমি ১৩ মিনিট ২ সেকেন্ড, মুনিরা আহমেদ সাড়ে সাত মিনিট এবং ভেনেসা বেল ৮ মিনিট ১৪ সেকেন্ড কথা বলেছেন।

ট্রাম্প বিরোধী বিক্ষোভের বিষয়ে মুনিরা বলেন, ‘আমি একজন মার্কিনি এবং মুসলিম। এ দুটি বিষয় নিয়ে আমি খুবই গর্বিত। ছবিটি যে বিষয়ে প্রতিনিধিত্ব করছে তা সম্মানের বিষয়।’

ওমেন্স আওয়ারে উপস্থিত হয়ে নিজের অনুভূতির কথা প্রকাশ করেছেন মুনিরা। তিনি জানিয়েছেন, ট্রাম্প বিরোধী বিভিন্ন বিক্ষোভ এবং প্রতিবাদ মিছিলে তার ছবি দেখে তিনি অভিভূত হয়েছেন। তিনি কখনোই ভাবেননি এমন কিছু হবে।

 

Related posts