তুরস্কে বিয়ের অনুষ্ঠানে হামলা চালিয়েছে ১২-১৪ এক শিশু

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২২  আগস্ট ২০১৬

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে হামলা চালিয়েছে এক শিশু

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে হামলা চালিয়েছে এক শিশু

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ আত্মঘাতী হামলা চালিয়েছে ১২-১৪ বছরের এক শিশু। ওই আত্মঘাতী হামলায় ৫১ জন নিহত হয়েছে। প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

এক বিবৃতিতে এরদোয়ান বলেন, জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলা চালিয়েছে। সিরীয় সীমান্তের কাছে কুর্দিশ গোষ্ঠীর এক বিয়ের পার্টিতে ওই হামলা চালানো হয়।

এরদোয়ান আরো জানিয়েছেন, ওই হামলায় ৬৯ জন আহত হয়েছেন। এদের মধ্যে ১৭ জনের অবস্থা বেশ আশঙ্কাজনক। বিয়ের পার্টিতে অতিথিরা রাস্তায় নাচ গান করছিলেন। ঠিক সেসময়ই আত্মঘাতী হামলা চালানো হয়।

এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আনাদোলু নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, এক বিবৃতিতে এরদোয়ান বলেছেন, তার সরকারের সঙ্গে বিরোধ আছে এমন তিনটি সংগঠন আইএস, পিকেকে এবং ফেটোর কার্যক্রমের মধ্যে কোনো তফাৎ নেই।

এর আগে গত মাসে দেশটিতে ব্যর্থ সামরিক অভ্যুত্থানের জন্য যুক্তরাষ্ট্রে নির্বাসিত ধর্মীয় নেতা ফেতুল্লাহ গুলেনকে দায়ী করেন এরদোয়ান। তবে গুলেন তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

খবরে বলা হয়েছে, একটি সড়কে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। দেশের দক্ষিণাঞ্চলে এটা খুব স্বাভাবিক ঘটনা। সেখানে প্রায়ই সড়কের মধ্যে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করতে দেখা যায়।

সিরীয় সীমান্ত থেকে ৬৪ কিলোমিটার দূরে গাজিয়ানটেপ শহরটি অবস্থিত।

 

Related posts