ডিজিটাল ওয়ার্ল্ডের দ্বিতীয় দিনে যা থাকছে

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২০  অক্টোবর  ২০১৬

ডিজিটাল ওয়ার্ল্ডের দ্বিতীয় দিনে যা থাকছে

ডিজিটাল ওয়ার্ল্ডের দ্বিতীয় দিনে যা থাকছে

চতুর্থবারের মতো আয়োজন করা হয়েছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় প্রযুক্তি উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ড’। বুধবার  রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিন দিনের এই আয়োজনের দ্বিতীয় দিনে ৩টি হলে ভেঞ্চার ক্যাপিটাল, ই-কমার্স, ডিজিটাল প্লাটফর্ম ও প্রযুক্তিব্যবসা বিষয়ক মোট ৮ টি সেশন/সেমিনার অনুষ্ঠিত হবে। পরিকল্পনা অনুযায়ী সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠান চলবে সবার জন্য উম্মুক্ত এই ডিজিটাল ওয়ার্ল্ডে।

ডিজিটাল ওয়ার্ল্ডের দ্বিতীয় দিনের সেমিনার, সময়, ভেন্যু ও বক্তাদের নাম :

সকাল ১০টা ১নং হল (গুলনকশা): ‘ভেঞ্চার ক্যাপিটাল ফর স্টার্ট-আপ’ শীর্ষক এই সেমিনারে বক্তা হিসবে থাকবেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই পরিচালক ও বেসিস’র সাবেক সভাপতি শামীম আহসানসহ অন্যান্য বিশেষজ্ঞরা।

সকাল সাড়ে ১০টা ১নং সেমিনার হল (গ্রাউন্ডফ্লোর): ‘লিভিং নো ওয়ান বিহাইন্ড’ শীর্ষক এই সেমিনারে বক্তা হিসবে থাকবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এম নুরুজ্জামান ও বিশেষজ্ঞরা।

সকাল সাড়ে ১০টা ২নং সেমিনার হল (ফার্স্টফ্লোর):  ‘ইমপ্রুভিং বিজনেস ইফিসিয়েন্সি দো আইসিটি’ শীর্ষক এই সেমিনার বক্তা হিসবে থাকবেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ;  বিদ্যুৎপ্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

বেলা আড়াইটা ১নং সেমিনার হল (গ্রাউন্ডফ্লোর): ‘ডিজিটাল বাংলাদেশ-পার্সপেকটিভ স্মার্ট ঢাকা’ শীর্ষক এই সেমিনারে বক্তা হিসবে থাকবেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন, ঢাকা দক্ষিণ মেয়র সাঈদ খোকন, মেয়র ঢাকা উত্তর আনিসুল হক।

বেলা আড়াইটায় ২নং সেমিনার হল (ফার্স্ট ফ্লোর): ‘বিল্ডিং এ স্মার্ট স্টার্টআপ ইকো সিস্টেম-কানেক্টিং স্টার্টআপ’ শীর্ষক এই প্যানেল ডিসকাশনে বক্তা হিসবে থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বেসিস স্টার্টআপ স্ট্যান্ডিং কমিটির সামিরা জাহান হিমিকা, টেলিনর হেলথ’র সিইও সাজিদ রহমান সহ দেশি-বিদেশি আরো অনেক বক্তা।

বিকেল ৩টায় ১নং হল (গুলনকশা): ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ শীর্ষক  সেমিনারে বক্তা হিসবে থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রযুক্তিবিদ ও সাহিত্যিক  ড. জাফর ইকবালসহ আরো অনেকে।

বিকেল সাড়ে পাঁচটা ১নং হল (গ্রাউন্ডফ্লোর): ‘ইনক্লুসিভ ফাইন্যান্স দো টেকনোলজিস’ শীর্ষক প্যানেল ডিসকাসনে বক্তা হিসবে থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবির, এটুআই’র পলিসি অ্যাডভাইসার আনির চৌধুরী, বিকাশ’র প্রধান নির্বাহী কামাল কাদির।

বিকেল সাড়ে পাঁচটা ২ নম্বর হল:  ‘ইন্ড্রাস্ট্রি-একাডেমী ডায়ালগ ফর ডিজিটাল গ্রোথ’ শীর্ষক এই সেমিনারে বক্তা হিসবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান এম এ মান্নান, বেসিসের সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকারসহ আরো অনেকে।

 

Related posts