চা ৩০ মিনিট পর্যন্ত গরম থাকবে

শীর্ষরিপো্র্ট ডটকম । ৯  সেপ্টেম্বর   ২০১৬

চা ৩০ মিনিট পর্যন্ত গরম থাকবে

চা ৩০ মিনিট পর্যন্ত গরম থাকবে

সাময়িক ব্যস্ততায় অনেক সময় আমরা গরম চায়ে চুমুক দেওয়ার মজাটা নিতে পারি না এবং এরপর যখন চায়ের কাপে চুমুক দিতে যাই, দেখা যায় চা ঠান্ডা হয়ে গেছে। ফলে নষ্ট হয় অনেক আকাঙ্ক্ষার এক চাপ চা।

তবে নতুন এক ধরনের মগ তৈরি করা হয়েছে, এই মগ চা বা কফি ঠাণ্ডা হয়ে যাওয়া থেকে আপনাকে মুক্তি দেবে।

দারুন সুবিধার এই মগটি তৈরি করেছেন যুক্তরাজ্যের এক উদ্ভাবক। এই মগে চা/কপি ৩০ মিনিট পর্যন্ত ৬০-৬৫ ডিগ্রি সে. তাপমাত্রায় গরম থাকবে। যুক্তরাজ্যের টমাস গোস্টেনো এই মগ তৈরি করেছেন এবং তিনি এই মগটিকে বিশ্বের প্রথম ‘স্মার্ট মগ’ হিসেবে অভিহিত করেছেন।

টমাসের মতে, মাইক্রোওভেনে চা কিংবা কফি আবার গরম করে খাওয়ার ঝামেলা থেকে মুক্তি দেবে ‘গ্লোস্টোন হিটেড স্মার্ট মগ’ নামক এই মগ। এটি দেখতে অন্যান্য সাধারণ মগের মতোই কিন্তু এই মগের দারুণ সুবিধা হচ্ছে এতে স্বয়ংক্রিয়ভাবে নিখুঁত তাপমাত্রায় পানীয় গরম থাকবে।

মগটির নীচে ক্ষুদ্র হিটার রয়েছে এবং এটি ওয়্যারলেস রিচার্জেবল ব্যাটারি সমৃদ্ধ। এর চার্জিং ডিভাইসটির মাধ্যমে স্মার্টফোনও চার্জ করা যাবে।

আপনি চায়ে শেষ চুমুক দেওয়ার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে মগটির হিটার বন্ধ হয়ে যাবে কিংবা ৩০ মিনিট শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হবে। মগটিকে বিশেষ লাইটিং সুবিধা রয়েছে, যা চা কিংবা কফি গরম থাকাকালীন সময়ে জ্বলে থাকে।

স্মার্ট সুবিধার এই মগটি বাজারে নিয়ে আসার লক্ষ্যে বর্তমানে কিকস্ট্যাটার প্রকল্পের মাধ্যমে তহবিল সংগ্রহ করা হচ্ছে এবং প্রি-অর্ডার নেওয়া হচ্ছে। ডিসেম্বরে মগটি বাজারে ছাড়া হবে বলে জানিয়েছেন এর উদ্ভাবক। চার্জারসহ স্মার্ট মগটির দাম পড়বে ৯০ ডলার।

 

 

Related posts