গ্যালাক্সি নোট-৭ বন্ধ করে দিতে বলছে স্যামসাং

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১১  অক্টোবর  ২০১৬

গ্যালাক্সি নোট-৭ বন্ধ করে দিতে বলছে স্যামসাং

গ্যালাক্সি নোট-৭ বন্ধ করে দিতে বলছে স্যামসাং

গ্যালাক্সি নোট-৭ ব্যবহারকারীদের এই স্মার্টফোন ব্যবহার বন্ধ করে দেয়ার আহ্বান জানিয়েছে খোদ স্যামসাং। আগুন লেগে বিস্ফোরিত হওয়ার আশঙ্কায় গ্যালাক্সি নোট-৭য়ের উৎপাদন বন্ধ করে দিয়েছে স্যামসাং। এই ফোনের পরবর্তী সংস্করণেও একই সমস্যা থাকতে পারে বলে আপাতত এর উৎপাদনও বন্ধ করে দেয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই ফোন ব্যবহার এবং বাজারজাত করা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। খবর বিবিসির।

দক্ষিণ কোরিয়ার বহুজাতিক কোম্পানিটি ঘোষণা করেছে তারা এই ফোনের বাজারজাত এবং উৎপাদন বন্ধ করে দিয়েছে।

এর আগে ব্যাটারি বিস্ফোরিত হওয়ার অভিযোগ ওঠায় ২৫ লাখ গ্যালাক্সি নোট-৭ বাজার থেকে তুলে নিয়েছিল স্যামসাং। পরে কর্তৃপক্ষ জানিয়েছিল, পরবর্তী সংস্করণের ফোন ব্যবহারের জন্য একেবারেই নিরাপদ। কিন্তু পরবর্তী সংস্করণের ফোনেও আগুন ধরে যাওয়ার অভিযোগ ওঠার পর বেশ বিপাকেই পড়েছে স্যামসাং। অগত্যা উৎপাদন বন্ধ করে একেবারেই এই ফোনের ব্যবহার বন্ধ করে দিতে বলেছে কর্তৃপক্ষ।

কেনটুকির এক ব্যবহারকারী জানিয়েছেন, তিনি সকালে ঘুম থেকে উঠে দেখেন তারা শোবার ঘরে ধোঁয়া ছড়িয়ে পড়েছে। তিনি বুঝতে পারছিলেন না কিসের ধোঁয়া। পরে দেখলেন তার ব্যবহৃত নোট-৭ বিস্ফোরিত হয়েছে। এটা পরবর্তী সংস্করণের ফোন ছিল। এদিকে, যুক্তরাষ্ট্রে বিমানের এক যাত্রীর নতুন নোট-৭ থেকে ধোঁয়া ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্রও তাদের দেশে স্যামসাং নোট-৭ বাতিল করে দিয়েছে।

স্যামসাং বলছে, তাদের কাছে তাদের ক্রেতাদের নিরাপত্তাই বেশি গুরুত্বপূর্ণ। আর এ কারণেই বিশ্বব্যাপী যারা এই ফোন ব্যবহার করছেন বা যারা বাজারজাত করছেন তাদের এটি কেনা-বেচা এবং ব্যবহার বন্ধ করে দেয়ার আহ্বান জানানো হয়েছে। যতদিন পর্যন্ত এ বিষয়টি তদন্ত করা হবে ততদিন পর্যন্ত এই নিষেধাজ্ঞা থাকবে বলে জানানো হয়েছে।

 

Related posts