উদ্বোধনের অপেক্ষায় সুন্দরবন-১০

শীর্ষরিপো্র্ট ডটকম। ২৫  জুন ২০১৬

উদ্বোধনের অপেক্ষায় সুন্দরবন-১০

উদ্বোধনের অপেক্ষায় সুন্দরবন-১০

বাংলার টাইটানিক খ্যাত সুন্দরবন-১০ লঞ্চটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন আজ (শনিবার)। দুপুর দুইটায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও নৌ-মন্ত্রী শাজাহান খান সদরঘাটে লঞ্চটি উদ্বোধন করবেন।

সরেজমিনে দেখা গেছে ইতোমধ্যে লঞ্চটি চলাচলের উপযুক্ত করে সদরঘাটে রাখা হয়েছে। দেশের সর্ববৃহৎ ও আধুনিক এ লঞ্চটি ইতিমধ্যেই ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

এদিকে তিন মন্ত্রীর উদ্বোধন শেষে শনিবার রাত পৌনে নয়টায় ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে প্রথমবারের মতো ছেড়ে যাবে সুন্দরবন-১০। তবে ভাড়া অন্য লঞ্চের মতোই থাকবে।

সুন্দরবন লঞ্চটির স্বত্ত্বাধিকারী আলহাজ্ব সাঈদুর রহমান রিন্টু বলেন, অত্যাধুনিক প্রযুক্তিতে নির্মিত সুন্দরবন-১০ লঞ্চটি ঘন কুয়াশার মধ্যে নির্বিঘ্নে চলাচল করতে পারবে। এটি নির্মান করতে প্রায় ১৬/১৭ কোটি টাকা ব্যয় হয়েছে। জনতা ব্যাংক লঞ্চটি নির্মানে অর্থায়ন করেছে।

তিনি জানান, বাংলার টাইটানিক খ্যাত সুন্দরবন-১০ লঞ্চটিতে ২৫০ টি কেবিন রয়েছে। অন্য লঞ্চে যেই ভাড়া এই লঞ্চেও সমান ভাড়া নেয়া হবে।

ঈদে যাত্রীদের জন্য কোন অফার থাকছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোন ভাড়া বাড়ানো হবে না এটাই ঈদ অফার। সরকার নির্ধারিত ভাড়ায় সবসময় লঞ্চটি যাত্রীদেরকে সেবা দিবে বলেও জানান তিনি।

 

Related posts