ইউপি নির্বাচনে দখলের মহোৎসব চলছে : মেনন

শীর্ষরিপো্র্ট ডটকম।  ৪ এপ্রিল  ২০১৬

ইউপি নির্বাচনে দখলের মহোৎসব চলছে : মেনন

মেনন

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিগত দুই দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দখলের মহোৎসব চলেছে। নির্বাচনের অবস্থা এতো খারাপ আর প্রার্থীদের এতো বাধা দেয়া হয়েছে যে, তৃতীয়বারের মতো নির্বাচন কমিশনে (ইসি) এলাম।

রোববার ইসি সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে দেখা করে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাও তার সঙ্গে ছিলেন।

দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি পরে উপজেলা, সিটি কর্পোরেশন ও চলমান ইউপি নির্বাচনে অংশ নিলেও এসব নির্বাচন নিয়ে দলটির অভিযোগ প্রচুর। তবে বর্তমান সরকারের কোনো মন্ত্রী এই প্রথম নির্বাচন নিয়ে এমন অভিযোগ জানালেন।

মেনন বলেন, সবচেয়ে বড় কথা, আমাদের প্রার্থীদের বাধাগ্রস্থ করা হচ্ছে, মেরে ভুট্টাক্ষেতে ফেলে রেখেছে। কেন্দ্র দখল হচ্ছে সবার চোখের সামনে।

নবম ইউপি নির্বাচন মোট ছয় ধাপে শেষ করবে ইসি। এরমধ্যে দুটি ধাপ শেষ হয়েছে। দুই ধাপেই আওয়ামী লীগের প্রার্থীদের জয়জয়কার দেখা গিয়েছে। ইউপি নির্বাচনে এবারই প্রথম দলীয় প্রতীকে লড়ছেন চেয়ারম্যান পদপ্রার্থীরা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ইসিকে বলেছি, উই উড লাইক টু কনটিনিউ। আমরা শেষ পর্যন্ত দেখতে চাই যে, এই পরিস্থিতি শেষ পর্যন্ত কী দাঁড়াচ্ছে। কিন্তু আমাদের যদি আশ্বস্ত করতে না পারেন তবে এই কমিশনের প্রতি মানুষের কিন্তু এক বিন্দুও আস্থা থাকবে না। এসব কথা আমরা সুস্পষ্ট করে কমিশনকে বলেছি। গতবারের চেয়ে এবার কারচুপি তেমন হয়নি। আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে আবার কথা বলবেন বলে সিইসি আমাদের আশ্বস্ত করেছেন।

তিনি আরো বলেন, নির্বাচনে বিনিময় বাণিজ্য এতটায় হচ্ছে যে টিকে থাকাটাই মুশকিল। আশা করবো, শেষ পর্যন্ত ইসির যে ক্ষমতা রয়েছে, তা প্রয়োগ করে এখন থেকে ভালো করবেন।

এই নির্বাচনকে নিজেদের সংগ্রামের ফসল উল্লেখ করে মেনন বলেন, বহু আন্দোলন করে এই নির্বাচন আমরা পেয়েছি। সেই নির্বাচন এবং তার স্বচ্ছতা এবং নিরপেক্ষতার জন্য সংগ্রাম করেছি। একবার না বহুবার, কখনো জিয়ার আমলে, এরশাদের আমলে, খালেদা জিয়ার আমলে আমরা বারবার লড়াই করেছি। এটা আমরা হারাতে রাজি না। দরকার হলে আবার লড়াই করবো।

 

Related posts