আজ দেশের অধিকাংশ স্থানেই শুষ্ক আবহাওয়া বিরাজ

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৫  অক্টোবর  ২০১৬

আজ দেশের অধিকাংশ স্থানেই শুষ্ক আবহাওয়া বিরাজ

আজ দেশের অধিকাংশ স্থানেই শুষ্ক আবহাওয়া বিরাজ

বাংলাদেশের উপরিভাগ থেকে মৌসুমি বায়ু বিদায় নিয়েছে। সেই সাথে বিদায় ঘটেছে বর্ষা মৌসুমের। আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে আজ দেশের অধিকাংশ স্থানেই শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। তবে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় আজ অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ প্রধানত শুষ্ক আবহাওয়া বিরাজ করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আগামী ৭২ ঘণ্টায় দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের বাকী অংশ থেকে প্রত্যাহার হতে পারে।ফলে দেশের বিভিন্ন স্থানে ভোর রাতে হালকা কুয়াশা পড়তে পারে। ইতোমধ্যেই দেশের স্থানে রাতে শিশির পড়তে শুরু করেছে।যা শীতের আগমনী বার্তা দিচ্ছে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবাহাওয়া দফতরের একটি সূত্র জানিয়েছে সপ্তাহ খানেক পর গ্রামাঞ্চলে হালকা শীত অনুভূত হতে পারে।এছাড়া আগামী কয়েক দিনে রাতের তাপমাত্রা ধীরে ধীরে হ্রাস পাবে।

আবহাওয়ার দৃশ্যপটের সংক্ষিপ্তসারে বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের উত্তর-পশ্চিমাংশ থেকে প্রত্যাহার হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

এছাড়া মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

 

Related posts