অচিরেই মেজর জিয়া চ্যাপ্টারও শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৭ আগস্ট ২০১৬

অচিরেই মেজর জিয়া চ্যাপ্টারও শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অচিরেই মেজর জিয়া চ্যাপ্টারও শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন মেজর জিয়া হিসেবে পরিচিত গুলশান হামলার আরেক পরিকল্পনাকারীর চ্যাপ্টারও অচিরেই শেষ হবে ।শনিবার বিকালে রাজশাহীর বাগমারায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে তিনি এ কথা বলেন।

স্থানীয় সংসদ সদস্য এনামুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মেরাজ মোল্লা, বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু প্রমুখ।

আসাদুজ্জামান কামাল বলেন, ‘গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরীর চ্যাপ্টার শেষ করতে পেরেছি। মেজর জিয়া (সেনাবাহিনী থেকে বরখাস্তকৃত মেজর সৈয়দ জিয়াউল হক) চ্যাপ্টারও শেষ হবে।’

তিনি বলেন, জঙ্গিরা পুলিশের ওপর হামলা করে তাদের মনোবল ভেঙে দিয়ে চেয়েছিল। কিন্তু পুলিশ দেশপ্রেম নিয়ে আরো কঠোরভাবে জঙ্গি দমনের কাজ করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বেহেশতের অফুরান সুখ-শান্তির প্রলোভন দিয়ে স্মার্ট তরুণদের বিপথগামী করা হয়েছিল। এদের অনেকেই এখন ভুল বুঝতে পেরে ফিরে এসেছে; আত্মসর্মপণ করছে।

এসময় তিনি বলেন, ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আমরা সবাইকে সঙ্গে নিয়ে কাজ করছি। সকল ধর্মের প্রতিনিধিদের নিয়ে বসেছি; মতবিনিময় করেছি। তারা সবাই বলেছেন, কোনো ধর্মেই জঙ্গি ও সন্ত্রাসবাদের স্থান নেই।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশে জঙ্গিবাদ আন্তর্জাতিক ষড়যন্ত্র, যেখানে দেশের স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিক মদদও রয়েছে। এই ষড়যন্ত্র মুসলমানদের সন্ত্রাসী বানিয়ে দিয়েছে।’

তিনি বলেন, ‘১৯৭১ সালের স্বাধীনতাবিরোধীরা ১৯৭৫ সালের পর ছাত্রশিবির নামে আত্মপ্রকাশ করে। তবে পরবর্তী সময়ে তারাই বিভিন্ন জঙ্গি সংগঠনের নামে সংগঠিত হয়েছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। তাই সরকারের আহ্বানে সাড়া দিয়ে তারা ঐক্যবদ্ধ হয়েছে। প্রতিটি ওয়ার্ড থেকে বিভাগীয় পর্যায় পর্যন্ত সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করা হয়েছে।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং হাটগাঙ্গোপাড়া ও ভাগনদী পুলিশ তদন্ত কেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

 

Related posts