ভাবতে পারিনি বাংলাদেশ জয়ের এতটা কাছাকাছি যাবে: কুক

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৪  অক্টোবর  ২০১৬

ভাবতে পারিনি বাংলাদেশ জয়ের এতটা কাছাকাছি যাবে: কুক

ভাবতে পারিনি বাংলাদেশ জয়ের এতটা কাছাকাছি যাবে: কুক

একে তো চতুর্থ ইনিংসে বাংলাদেশের জয়ের রেকর্ড খুব কম ম্যাচেই আছে। তার ওপর চট্টগ্রামের উইকেটে বোলাররা দেখাচ্ছেন প্রাধান্য। তাই ২৮৬ রানের জয়ের লক্ষ্যটাকে নিরাপদই মনে করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক। এমন পরিস্থিতিতে বাংলাদেশ এতটা লড়াই করবে, তা মোটেও ভাবতে পারননি তিনি।

আজ সোমবার ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে কুক বলেন, ‘সত্যি কথা কি, আমি ভেবেছিলাম লক্ষ্যটা যথেষ্টই হবে বাংলাদেশের জন্য। কিন্তু আমি মোটেও ভাবতে পারিনি, তারা জয়ের এতটা কাছাকাছি যাবে। এতটা লড়াই করবে। তারা আমাদের বোলারদের যেভাবে সামলেছে, তা প্রশংসা করারই মতো।’

বাংলাদেশের লড়াইয়ে অবাক হলেও নিজেদের জয়ে আত্মবিশ্বাসী ছিলেন ইংল্যান্ড অধিনায়ক, ‘ম্যাচ জয়ে আমি যথেষ্টই আত্মবিশ্বাসী ছিলাম। তাই আমি ম্যাচ নিয়ে মোটেও চিন্তা করিনি। শেষ পর্যন্ত আমরা জিতেছি, এটা খুবই ভালোলাগার।’

চট্টগ্রামে এই টেস্টে ইংল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ২৯৩ রান। এর জবাবে বাংলাদেশ করে ২৪৮ রান। আর দ্বিতীয় ইনিংসে সফরকারী দলটি ২৪০ রান তুলে স্বাগতিকদের সামনে ২৮৬ রানের লক্ষ্য ছুড়ে দেয়। বাংলাদেশ শেষ পর্যন্ত ২৬৩ রান করে অলআউট হয়।

ইংল্যান্ডের সঙ্গে এই ম্যাচে বাংলাদেশ অনেকটা সমানতালে লড়েছে। ম্যাচে কখনো কখনো বাংলাদেশের জয়ের সম্ভাবনা তৈরি হয়েছিল। অবশ্য শেষ পর্যন্ত তারা হেরেছে।

 

Related posts