‘বেঁচে আছে গুলি করো’

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১  নভেম্বর  ২০১৬

‘বেঁচে আছে গুলি করো’

‘বেঁচে আছে গুলি করো’

ভারতে ভুপালে কারাগার থেকে পালানো আট জঙ্গিই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ভুপালের উপকণ্ঠে এইনথখেড়ি গ্রামে পুলিশের গুলিতে সিমি সংগঠনের ওই আট জঙ্গি নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে প্রশাসন। তবে ওই জঙ্গিদের হত্যার কৌশল নিয়ে বেত বিতর্ক দেখা গেছে।

পুলিশ জানিয়েছে, তাদের বিশেষ অভিযানে জঙ্গিরা নিহত হয়েছে। কিন্তু ওই অভিযানের একটি ভিডিও প্রকাশ হওয়ার পর পুলিশের অবস্থান প্রশ্নবিদ্ধ হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের ধারণ করা ভিডিওতে দেখা গেছে, এক পুলিশ কর্মকর্তা বলছেন, ‘বেঁচে আছে গুলি করো। আরো এক পুলিশ কর্মকর্তা বলছিলেন, বুকে গুলি করো। তাহলেই মরবে।’

ওই আট জঙ্গি জেল থেকে পালানোর পর তাদের খোঁজে ভুপাল এবং তার আশেপাশের এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ।

বাসস্ট্যান্ড এবং রেল স্টেশনে উচ্চ সতর্কতা জারি করা হয়। ভুপাল এবং এর আশে পাশের এলাকার সব রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হয়। পরে এইনথখেড়ি গ্রামেই ওই আটজনের সন্ধান পাওয়া যায়।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পালিয়ে যাওয়া বন্দিরা স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অব ইন্ডিয়ার (সিমি) সদস্য। ওই সংগঠনটি অতীতে একটি সিরিজ বোমা হামলার সঙ্গে সম্পৃক্ত ছিল।

২০০৩ সালে মম্বাইয়ে ভয়াবহ হামলা চালিয়েছিল সিমি সংগঠন। ওই হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়। তবে সিমি ওই হামলার দায় স্বীকার করেনি।

২০১৩ সালে মধ্যপ্রদেশের একটি কারাগারের টয়লেটের দেয়াল টপকে পালিয়েছিল সিমির ছয় সদস্যসহ মোট সাত বন্দী।

 

Related posts