বাংলাদেশে নারীদের জীবন অনিশ্চয়তার মধ্যে : নজরুল

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১১  ডিসেম্বর  ২০১৬

বাংলাদেশে নারীদের জীবন অনিশ্চয়তার মধ্যে : নজরুল

বাংলাদেশে নারীদের জীবন অনিশ্চয়তার মধ্যে : নজরুল

বাংলাদেশে নারীদের জীবন অনিশ্চয়তার মধ্যে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বেগম রোকেয়া দিবস উপলক্ষে রোববার দুপুরে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে মহিলা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, বর্তমান সরকার নারীদের অধিকার ও ক্ষমতায়নের কথা বলছে, কিন্তু প্রকৃতপক্ষে দেশে নারীদের জীবন অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

মহিলা দলের নেত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বেগম রোকেয়ার জীবনের আদর্শ ধারণ করে নারীদের অধিকার রক্ষায় নেতৃত্ব দিতে হবে মহিলা দলকে। নারীদের অধিকার রক্ষায় আপনাদের কাজ করতে হবে। যাতে নারীদের কাজগুলো স্বীকৃতি পায়।

বেগম রোকেয়ার প্রতি স্মৃতিচারণ করে নজরুল ইসলাম বলেন, আমরা সবাই বেগম রোকেয়াকে শ্রদ্ধা করি। আমাদের পাঠ্যবইয়েও তার নাম রয়েছে। তবে তিনি নারীদের অধিকারের জন্য যে সংগ্রাম করেছেন, সেটা অনুযায়ী আমরা কাজ করি না।

মহিলা দলের নেত্রীদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, নারীদের অধিকার আদায়ে লড়াই করতে হবে। ওই লড়াইয়ে আজকে জয়ী হতে হবে, আগামীতেও জয়ী হতে হবে।

মহিলা দল সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাজমেরী ইসলাম, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্যে রাখেন।

 

Related posts