ডেনমার্ক টিআইবিকে ২২ কোটি টাকা দেবে

শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২০  নভেম্বর  ২০১৬

ডেনমার্ক টিআইবিকে ২২ কোটি টাকা দেবে

ডেনমার্ক টিআইবিকে ২২ কোটি টাকা দেবে

ডেনমার্ক সরকার দুই পর্যায়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) চলমান প্রকল্প বিল্ডিং ইন্টেগ্রিটি ব্লকস ফর ইফেকটিভ চেইঞ্জ (বিবেক) প্রকল্পে ২২ কোটি টাকা দেবে।

ডেনমার্ক সরকারের পক্ষে ড্যানিশ রাষ্ট্রদূত মিকাইল হেমনিটি উন্থার রোববার টিআইবির সঙ্গে ২০১৭-২১ মেয়াদি এ সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

দুপুরে ঢাকায় টিআইবির প্রধান কার্যালয়ে ডেনমার্ক সরকারের পক্ষে ড্যানিশ রাষ্ট্রদূত মিকাইল হেমনিটি উন্থার ও টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে দূতাবাসের এবং টিআইবি’র উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারের সঙ্গে ডেনমার্ক সরকারের সহযোগিতার অংশ হিসেবে টিআইবিকে এই অনুদান। বাংলাদেশের সঙ্গে উন্নয়ন সম্পৃক্ততা অব্যাহত রাখার জন্য ড্যানিশ সরকারের প্রতিশ্রুতির স্বাক্ষর বলে পুনর্ব্যক্ত করেন ড্যানিশ রাষ্ট্রদূত। তিনি বলেন, বাংলাদেশে দুর্নীতি প্রতিরোধ এবং অধিকতর সুশাসন প্রতিষ্ঠায় টিআইবির উদ্যোগে সহায়তা অব্যাহত রাখতে পেরে ড্যানিশ সরকার আনন্দিত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন এনজিও ব্যুরো কর্তৃক অনুমোদিত চলমান বিবেক প্রকল্পটির (অক্টোবর ২০১৪ – সেপ্টেম্বর ২০১৯) মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশে দুর্নীতি হ্রাসকরণে অধিকতর অনুকূল পরিবেশ সৃষ্টিতে সহায়তা।

 

Related posts