৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৮ আগস্ট ২০১৬

৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার সন্ধ্যায় এ ফল প্রকাশ করা হয় বলে পিএসসি সূত্রে জানা গেছে।

৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে

৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে



পিএসসি চেয়ারম্যাম মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করে জানান, লিখিত ও মৌখিক পরীক্ষায় এবার ৫ হাজারের বেশি প্রার্থী পাস করেছেন। এর মধ্যে দুই হাজার ১৫৮ জনেক বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এছাড়া ১৬ জনের ফল স্থগিত রাখা হয়েছে বলেও জানান পিএসসি চেয়ারম্যান।

ফলাফল জানতে ক্লিক করুন

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি থেকে ৩ মার্চ এবং ৬ থেকে ২১ মার্চ ৩৫তম বিসিএসের উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা হয়। লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল ১৩ জানুয়ারি। এতে ছয় হাজার ৮৮ জন উত্তীর্ণ হন।

সে বছরের ১ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের সাধারণ ও কারিগরি ক্যাডারের আবশ্যিক বিষয়ের পরীক্ষা শুরু হয়, শেষ হয় ৭ সেপ্টেম্বর। আর পদ সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হয় ৯ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত। প্রিলিমিনারি পরীক্ষা হয় গত বছরের ৬ মার্চ।

নতুন নিয়ম অনুযায়ী ৩৫তম বিসিএস থেকেই প্রিলিমিনারি পরীক্ষা ১০০ নম্বরের পরিবর্তে ২০০ নম্বর ও সময় এক ঘণ্টা থেকে বাড়িয়ে দুই ঘণ্টা করা হয়। প্রিলিমিনারির ফল প্রকাশিত হয় ওই বছরের ৮ এপ্রিল। এতে উত্তীর্ণ হন ২০ হাজার ৩৯১ জন। এরমধ্যে ৪১৯ জনের প্রার্থিতা বিভিন্ন কারণে বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কমিশন।

৩৫তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জনকে নিয়োগ দেয়ার লক্ষ্যে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। এ বিসিএসে এবার সর্বোচ্চ সংখ্যক প্রার্থী অংশ নেয়। এর সংখ্যা দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন।

 

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft