সড়ক পরিবহন আইনে ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণে বিধান রাখা হবে : সেতুমন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম । ২২ সেপ্টেম্বর ২০১৬

সড়ক পরিবহন আইনে ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণে বিধান রাখা হবে : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন আইনে ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণে বিধান রাখা হবে : সেতুমন্ত্রী



সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন সড়ক পরিবহন আইন নামে একটি আইনে ব্যক্তিগত গাড়ি ব্যবহারের ওপর নিয়ন্ত্রণ আরোপ করার বিধান রাখা হবে বলে জানিয়েছেন ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর ) বেলা সাড়ে ১১টায় মানিক মিয়া অ্যাভিনিউয়ে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসের র্যালি পূর্ব আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

যোগাযোগ মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইনে ব্যক্তিগত গাড়ি ব্যবহার নিয়ন্ত্রণের বিধানটি কড়াকড়িভাবে আরোপ করা হবে। শিগগিরই  আইনটি মন্ত্রিসভায় পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন নিয়ে সংসদে পাস করা হবে।

তিনি বলেন, ব্যক্তিগত গাড়ি সীমাবদ্ধ করা হবে। একই সঙ্গে আইনে প্রতিবন্ধীদের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে। সড়ক পরিবহন আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান রাখা হবে। এখানে কোন ছাড় দেয়া হবে না।

উল্টোপথে গাড়ি চলাচলে কোনো ছাড় নয় হুঁশিয়ার করে বলেন, যে যাই বলুক আমি মন্ত্রী থাকলেও বলবো, না থাকলেও বলবো। কারও কমেন্টস এর বিষয়ে আমার কমেন্টস নেই।

ঢাকা সড়ক পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ), সড়ক ও জনপদ বিভাগসহ সরকারি ৮টি সংস্থাসহ মোট ৪৪ সংস্থা এই র্যালি ও  আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন ডিটিসিএ ভারপ্রাপ্ত নির্বহী পরিচালক, বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি  কর্পোরেশনের মেয়র আনিসুল হক।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft