সৌদি আরব পৌঁছেছেন ৪৫ সহস্রাধিক হজযাত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২১ আগস্ট ২০১৬

পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে গড়ে প্রতিদিন প্রায় ২ হাজার ৭শ হজযাত্রী সৌদি আরব যাচ্ছেন। আগামী ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য হজ পালনকে সামনে রেখে গত ৪ আগস্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সযোগে হজযাত্রী পরিবহন শুরু হয়।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ১ হাজার ৭শ ৫৮ জনের হজ পালনে সৌদি সরকারের অনুমতি রয়েছে।

সূত্র জানায়, হজ পরিবহন শুরু হওয়ার পর থেকে গত ১৭ দিনে (২০ আগস্ট পর্যন্ত) সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় মোট ৪৫ হাজার ৫শ ৫৮ জন যাত্রী সৌদি আরব পৌঁছেছেন। তম্মধ্যে সরকারি ব্যবস্থাপনার ২ হাজার ৭শ ৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৪২ হাজার ৮শ ৫৩ জন রয়েছেন।

আগত ফ্লাইট সংখ্যা ১৩৮টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৫৬টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৮২টিসহ মোট ১শ ৩৮টি ফ্লাইটযোগে এসব যাত্রী সৌদি গেছেন।

মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে জানা গেছে, শনিবার সকালে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে সরকারি হজ গাইডদের একটি সমম্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের সুষ্ঠুভাবে হজ পালন করানোর বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেওয়া হয়।

অন্যদিকে, হজ প্রশাসনিক দলের আজকের সমম্বয় সভায় হজ ২০১৬ এর সর্বশেষ অগ্রগতির বিষয়ে আলোচনা হয়।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft