সুরঞ্জিত সেনগুপ্তের অবদান রাজনীতিতে স্মরণীয় হয়ে থাকবে


শীর্ষরিপো্র্ট ডটকম । ২৭  জানুয়ারি  ২০১৭

সুরঞ্জিত সেনগুপ্তের অবদান রাজনীতিতে স্মরণীয় হয়ে থাকবে

সুরঞ্জিত সেনগুপ্তের অবদান রাজনীতিতে স্মরণীয় হয়ে থাকবে



সংসদীয় রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্ত যে দক্ষতা ও অভিজ্ঞতা প্রতিফলন রেখেছেন তা ছিল অতুলনীয় বলেছেন, দেশে সংসদীয় রাজনীতিতে সুরঞ্জিত সেনগুপ্তের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে উল্লেখ করে বক্তারা বলেন ।

তারা বলেন, তিনি শুধু একজন রাজনীতিকই ছিলেন না, বাংলাদেশের সংবিধান প্রণয়নেও তিনি অসামান্য অবদান রেখে গেছেন। তার এই অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে রোববার সন্ধ্যায় বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের উদ্যোগে আয়োজিত এক স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক এতে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন সাবেক সেনা প্রধান ও সেক্টর কমান্ডার মেজর জেনারেল(অব:) কে এম শফিউল্লাহ বীর উত্তম, বাসসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি আজিজুল ইসলাম ভুইয়া, বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের কার্যকরী সভাপতি এডভোকেট এম এ বারী, সাংবাদিক শাহিন উল ইসলাম চৌধুরী প্রমুখ।

কে এম শফিউল্লাহ বীর উত্তম বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে একটি সুখি সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ আমৃত্যু কাজ করে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হয়েছে যা সহজে পূরণ হবার নয়।

বিদেহী আত্মার শান্তি কামনা করে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, তার মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হয়েছে যা সহজে পূরণ হবার নয়।

আজিজুল ইসলাম ভুঁইয়া, বলেন, একজন দক্ষ ও প্রাজ্ঞ রাজনীতিক হিসেবে দেশ ও দেশের মানুষের অধিকারের পক্ষে সুরঞ্জিত সেনগুপ্ত সবসময় সোচ্চার ছিলেন। স্বাধীনতা যুদ্ধের একজন সংগঠক হিসেবে তার রাজনৈতিক জীবনে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি যে অবদান রেখেছেন তা জাতি কোনোদিন ভুলবেনা।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft