সিদ্দিকুরের হাতে বাংলাদশের পতাকা


শীর্ষরিপো্র্ট ডটকম । ৬  আগস্ট ২০১৬

সিদ্দিকুরের হাতে বাংলাদশের পতাকা

সিদ্দিকুরের হাতে বাংলাদশের পতাকা



ব্রাজিলের রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে পর্দা উঠলো রিও অলিম্পিকের।  গ্রেটেস্ট শো অন আর্থে খেলোয়াড়দের মার্চপাস্ট অবিচ্ছেদ্য একটি অংশ। এবারের অলিম্পিকে এ মার্চপাস্টে বাংলাদেশের সাতজন ক্রীড়াবিদসহ মোট ১৬ সদস্যের দলে লাল-সবুজের পতাকা বহন করেছেন গলফার সিদ্দিকুর রহমান।

বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায় মারাকানা স্টেডিয়ামে ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান দেখতে হাজির হন ৬০ হাজার দর্শক। ঘরে বসে টেলিভিশনের পর্দায় তা উপভোগ করেছেন ৩ বিলিয়ন দর্শক।

শুরুতেই ২০৬টি দেশের ১০ হাজার ৫০০ ক্রীড়াবীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মার্চপাস্ট। ইংরেজি অক্ষরের ক্রমানুসারে অনুষ্ঠিত হয় এই মার্চপাস্ট। তবে এবার প্রথমবারের মতো এ মার্চপাস্টে অংশগ্রহণ করেন শরণার্থীদের একটি দল।

বাংলাদেশ থেকে সাত অলিম্পিয়ানের মধ্যে এক মাত্র সিদ্দিকুর রহমানই সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছেন। তাই স্বাভাবিকভাবেই দেশের হয়ে প্রথম সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করায় তার হাতেই থেকেছে জাতীয় পতাকা।

বাংলাদেশের অন্য ছয় ক্রীড়াবিদ হলেন- শ্যুটার আব্দুল্লা-হেল বাকী, সাঁতারু- মাহফুজুর রহমান ও সোনিয়া আক্তার, আর্চার- শ্যামলী রায়, অ্যাথলেট মেজবাহ আহমেদ ও শিরিন আক্তার।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft