সাতক্ষীরা সীমান্তে নিখোঁজ বাংলাদেশীর লাশ উদ্ধার


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৩  আগস্ট ২০১৬

সাতক্ষীরা সীমান্তে নিখোঁজ বাংলাদেশীর লাশ উদ্ধার

সাতক্ষীরা সীমান্তে নিখোঁজ বাংলাদেশীর লাশ উদ্ধার



ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যের তাড়া খেয়ে নদীতে নিখোঁজ আবু মুসা মণ্ডল (৫০) নামে এক বাংলাদেশী শ্রমিকের লাশ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার রাতে সাতক্ষীরা সীমান্তের কালিন্দী নদী থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

গত ১০ আগস্ট ভারতে শ্রম দিয়ে দেশে ফেরার পথে নদীতে নিখোঁজ হন আবু মুসা।

নিহত আবু মুসা কালিগঞ্জ উপজেলার মানপুর গ্রামের আবু সাঈদ মণ্ডলের ছেলে। তিনি একজন ইটভাটা শ্রমিক বলে জানান সাতক্ষীরা ৩৪ ব্যাটালিয়নের দুরমুজখালি বিওপি অধিনায়ক নায়েক সুবেদার বারিক খান।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে তিনি জানান, একমাস আগে তার প্রতিবেশী কার্তিক মণ্ডলের সঙ্গে মুসা মণ্ডল ও তার ভাই শফি মণ্ডল ভারতের কানাইকাটি এলাকায় ইটভাটায় শ্রম দিতে যান।

গত ১০ আগস্ট সন্ধ্যায় তারা সেখান থেকে ফিরে আসছিলেন। সীমান্ত পারাপারে কোনো বৈধ কাগজপত্র ও পাসপোর্ট না থাকায় তারা তিনজন বিএসএফ ও বিজিবির চোখ ফাঁকি দিয়ে কালিন্দী নদী সাঁতরে বাংলাদেশে ফিরছিলেন। ওই দিন সন্ধ্যায় নদীর মধ্যসীমা পার হবার সময় বিএসএফ স্পিডবোট নিয়ে তাদের তাড়া করে। এ সময় মুসা নিখোঁজ হন।

অপরদিকে তার দুই সঙ্গি শফি মণ্ডল ও কার্তিক মণ্ডল  বাংলাদেশ সীমান্তের নৈকাটি গ্রামে ওঠেন। এর পর থেকে তারা মুসাকে খুঁজছিলেন।

শুক্রবার রাত ১০টার দিকে কালিন্দী নদীতে একটি লাশ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে বিজিবির সহায়তায় মুসার লাশ উদ্ধার করেন তারা।

বিজিবি কর্মকর্তা আরও জানান, মুসার লাশ স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতে তার পরিবারের সদস্যরা নিয়ে গেছেন।

বিজিবির ৩৪ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন জানান, আইনগত প্রক্রিয়া শেষ করে লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft