সাইভার ক্রাইমেও নারীরা নির্যাতনের শিকার হচেছন: চুমকি


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৩  জানুয়ারি  ২০১৭

সাইভার ক্রাইমেও নারীরা নির্যাতনের শিকার হচেছন: চুমকি

সাইভার ক্রাইমেও নারীরা নির্যাতনের শিকার হচেছন: চুমকি



মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি মন্তব্য করেছেন সাইভার ক্রাইম নারী নির্যাতনের নতুন সংস্করণ।

তিনি বলেন, প্রযুক্তির উন্নয়নের ফলে দেশ অনেক এগিয়ে যাচ্ছে সত্য, তবে সব কিছুরই দুইটি দিক থাকে, একটি ভাল, অন্যটি মন্দ দিক। জোয়ারের সঙ্গে কিছু খারাপ জিনিসও চলে আসতে পারে। আর সাইবার ক্রাইমও তেমনই একটি বিষয়। নারী ও শিশুরা সাইবার ক্রাইমের শিকার হচ্ছেন। সরকার এই বিষয়ে সতর্ক রয়েছে। প্রয়োজনীয় ব্যাবস্থা নিচ্ছে।

বৃহস্পতিবার মহিলা বিষয়ক অধিদফতরের হলরুমে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ন্যাশনাল হেল্পলাইন সেন্টারের সম্প্রসারিত ইউনিটের ১০৯২১ ফোন নম্বরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত মিকায়েল হিমনিটি উইনথার, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম।

নারীর ক্ষমতায়নের সারা বিশ্ব এখন এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে আর পিছিয়ে নেই বরং এক ধাপ এগিয়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এজন্য আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। দেশের সর্বক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীরাও এখন এগিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে।

প্রতিমন্ত্রী নারীরা দুর্গম পথ পাড়ি দিয়ে সমাজে এগিয়ে যাচেছ উল্লেখ করে বলেন, সমাজে এখনও নারীরা নির্যাতনের শিকার হচেছন। নারী ও শিশু নির্যতন প্রতিরোধে এই হেল্পলাইন (১০৯২১) বিশাল ভূমিকা রাখছে। মূল কথা হলো এই হেল্প লাইন ডিজিটাল বাংলাদেশ গড়ার অন্যতম একটি অংশ।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft