সব শহীদ মিনারে পরিচ্ছন্নতা অভিযান ও মানববন্ধন কর্মসূচি


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২১  অক্টোবর  ২০১৬

সব শহীদ মিনারে পরিচ্ছন্নতা অভিযান ও মানববন্ধন কর্মসূচি

সব শহীদ মিনারে পরিচ্ছন্নতা অভিযান ও মানববন্ধন কর্মসূচি



কেন্দ্রীয় শহীদ মিনারসহ দেশের সব শহীদ মিনারে পরিচ্ছন্নতা অভিযান ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে চেতনা পরিষদ-চেতনায় বাংলাদেশ নামে একটি সংগঠন।

শুক্রবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) আখতারুজ্জামান।

মানববন্ধনে বক্তারা বলেন, বাঙালি জাতীয়তাবাদ ও স্বাধীনতা আন্দোলনের শেকড়ের প্রতীক দেশের প্রায় সব শহীদ মিনার অপরিষ্কার থাকে। ফেব্রুয়ারি মাস বাদে সারা বছর পড়ে থাকে অযত্ন আর অবহেলায়।

বক্তারা ক্ষোভের সঙ্গে বলেন, অনেকেই জুতা নিয়ে শহীদ মিনারে উঠে শহীদ মিনার অপরিষ্কার করছে। তার থেকে বড় লজ্জার কাজ হচ্ছে যে, তারা শহীদদের অসম্মান করছে। অনেক সময় দেখা যায়, এখানে অনেকে ঘুরতে এসে বাদামের খোসা, কাগজসহ নানা রকম জিনিস ফেলে শহীদ মিনার অপরিষ্কার করে রেখে যায়।

বক্তারা আরো বলেন, আমাদের যেমন পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, তেমনি আমাদের মন-মানসিকতাকেও পরিচ্ছন্ন রাখতে হবে। চিন্তা ও চেতনাকে স্বচ্ছতা ও সততার মধ্য দিয়ে পরিচ্ছন্নভাবে এগিয়ে নিতে হবে। দেশ ও সমাজের কল্যাণে এবং এর জন্য সবার মাঝে আগে তৈরি করতে হবে সচেতনতা।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft