শান্তিপূর্ণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম । ৮  জানুয়ারি  ২০১৭

শান্তিপূর্ণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী

শান্তিপূর্ণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী



বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় দক্ষিণ এশিয়ার একটি উন্নত-সমৃদ্ধশালী, শান্তিপূর্ণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই। কাজেই আমরা চাই না যে, এমন কিছু ঘটুক যাতে আমাদের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত হয়  বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ২০১৬-১৭ কোর্সের গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ শুধুমাত্র বাংলাদেশেই নয়, এখন বিশ্বব্যাপী একটি উদ্বেগজনক সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এ সামাজিক ব্যাধির বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে সরকার জনগণকে উদ্বুদ্ধ করার উদ্যোগ গ্রহণ করেছে। সশস্ত্র বাহিনীর এ এক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

সমাজের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নিজ নিজ সন্তানের দিকে ঠিকমত খেয়াল রাখেন, যাতে কেউ আর সন্ত্রাস-জঙ্গিবাদ এবং মাদকাশক্তির পথে পা বাড়াতে না পারে। একই সঙ্গে মানুষকে এর ক্ষতির দিক সম্পর্কে বোঝাতে হবে।

অনুষ্ঠানে ডিএসসিএসসির কমানডেন্ট মেজর জেনারেল মো. শফিউল আবেদীন স্বাগত বক্তৃতা রাখেন।

এছাড়া মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, তিন বাহিনী প্রধান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কূটনীতিক, উচ্চপর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft