শহিদুল হক সার্চ কমিটির প্রধান হচ্ছেন


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৫  জানুয়ারি  ২০১৭

শহিদুল হক সার্চ কমিটির প্রধান হচ্ছেন

শহিদুল হক সার্চ কমিটির প্রধান হচ্ছেন



দেশের ১২তম প্রধান নির্বাচন কমিশনার (ইসি) ও কমিশনার কারা হচ্ছেন এ নিয়ে দেশের সব রাজনৈতিক দলের সংলাপ আগামী বুধবার (১৮ জানুয়ারি) শেষ হচ্ছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ইসি পুনর্গঠনের জন্য আগামী সপ্তাহে পাঁচ সদস্যবিশিষ্ট সার্চ কমিটি গঠন করবেন বলে বঙ্গভবন সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, পাঁচ সদস্যবিশিষ্ট সার্চ কমিটির প্রধান করা হচ্ছে সাবেক লেজিসলেটিভ ও সংসদবিষয়ক সচিব মোহাম্মদ শহিদুল হককে। বাকি চারজন কারা হচ্ছেন তা এখনও ঠিক হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে তা ঠিক করা হবে বলে সূত্র জানিয়েছে।

রোববার রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জাগো নিউজকে বলেন, বুধবার ইসি পুনর্গঠনে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ শেষ হবে। এ সংলাপ শেষ হওয়ার পরই দ্রুত সার্চ কমিটি গঠন করা হবে। সার্চ কমিটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং নির্বাচন কমিশনারদের নাম রাষ্ট্রপতির কাছে সুপারিশ করবে।

সার্চ কমিটি কত সদস্য হবে এমন প্রশ্নের জাবাবে তিনি বলেন, সংবিধানে যেভাবে রয়েছে সার্চ কমিটি সেভাবে হবে।

এর আগে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ২০১২ সালে ২৪টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের পর চার সদস্যের সার্চ কমিটি গঠন করেন। বর্তমান প্রধান নির্বাচন কমিশন ওই কমিটির মাধ্যমেই গঠিত হয়। বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ৯ ফেব্রুয়ারি শেষ হচ্ছে।

এদিকে আওয়ামী লীগের একটি সূত্র জানায়, এবার দলের পক্ষ থেকেও ক্লিন ইমেজের কাউকে নির্বাচন কমিশনে আনার চেষ্টা চলছে। ইতোমধ্যে বেশ ক'জনের নামও আলোচনায় চলে এসেছে। সবার নাম এখনও জানা না গেলেও পরবর্তী কমিশনারের তালিকায় বেশ কয়েকজন শিক্ষাবিদ, অবসরপ্রাপ্ত সচিব ও বিচারপতির নাম রয়েছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft